বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

কালীগঞ্জে ২৪ ঘন্টায় কোভিড-১৯ আক্রান্ত রোগী নেই, সুস্থ্য হয়েছেন ৬ জন

মোঃ আরিফ হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ২৮ এপ্রিল ২০২০ মঙ্গলবার করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জে গত ২৮ এপ্রিল ২০২০ গত মঙ্গলবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে ১৫টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকে সকলে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী করোনা ভাইরাসে (কোভিড- ১৯) আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে নতুন ২৪জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত মোট ৪৭৭টি নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য, ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। তারমধ্যে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত ৯১টি রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত ৯১জন রোগী হতে ১জন ডাক্তারসহ মোট ৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এখানে কালীগঞ্জ পৌরসভার ৫ জন ও বক্তারপুর ইউনিয়নের ১জন। সুস্থ্যদের ৪জন হাসপাতাল থেকে ও ২জন হোম আইসোলেশনে থেকে সুস্থ্য হয়েছেন।

করোনা উপসর্গ নিয়ে এখনো পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় কোন রোগী মারা যায়নি। কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত বাকি সকল রোগীকেই চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে। তারমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১৭জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী হাসপাতালের নিজস্ব কোয়াটারে হোম আইসোলেশনে আছেন। বাকি রোগীদের কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৮ এপ্রিল রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে ১৫টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকের প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। কালীগঞ্জে এ পর্যন্ত ৯১জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তারমধ্যে ১জন ডাক্তার সহ মোট ৬ সুস্থ্য হয়েছেন। করোনা উপসর্গ নিয়ে কালীগঞ্জে এখনো কোন রোগী মারা যায়নি।

তিনি আরো জানান, কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সকল রোগীকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৭জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের হাসপাতালের কোয়াটারে হোম কোয়ারেন্টাইনে রেখে এবং বাকি রোগীদের কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি