বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে খামারিদের মাঝে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ দেওয়ানগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বসত বাড়ীতে হামলার অভিযোগ চৌদ্দগ্রামে নিখোঁজের পরদিন বাড়ির পাশের পুকুরে মিলল শিশুর লাশ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি ‘আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ’ রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণে মৃত বেড়ে ৩ জামালপুরে স্কুলের পাঠদান বন্ধ রেখে ধর্মমন্ত্রীর কর্মী সমাবেশ সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. মিন্টু গ্রেপ্তার গাজীপুরে ৩৯তম আন্ত: জেলা কারাতে প্রতিযোগিতা সম্পন্ন জামালপুরের ফুটবল প্রেমীদের মাতিয়ে গেলেন ব্যারিস্টার সুমন

শহীদ এম মনসুর আলীর জন্মবার্ষিকী আজ

নিউজ ডেস্ক :: মুজিবনগর সরকারের অর্থ, বাণিজ্য ও শিল্পমন্ত্রী শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর জন্মবার্ষিকী আজ। ১৯১৭ সালের ১৬ জানুয়ারি সিরাজগঞ্জের কুড়িপাড়া গ্রামে সল্ফ্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম।

মনসুর আলী বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার বিশ্বস্ত এই সহযোগীকে যোগাযোগ, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োগ এবং দলের সাধারণ সম্পাদক করেছিলেন।

পঁচাত্তরের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতাকে হত্যার পর একই বছর ৩ নভেম্বর জেলখানায় এম মনসুর আলীসহ জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিম শহীদ এম মনসুর আলীর ছেলে।
এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: