রবিবার, ১৬ Jun ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

করোনাযোদ্ধা আন্তর্জাতিক সম্মাননা পেলেন হাবিপ্রবি অধ্যাপক

নিউজ ডেস্ক :: কোভিড-১৯ (করোনা) যোদ্ধা আন্তর্জাতিক সম্মাননা-২০২০ পেয়েছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও মেডিসিন সার্জারি এন্ড অবস্টেট্রিক্স বিভাগের অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা ডা. মো. ফজলুল হক।

নেপাল-বাংলাদেশ বন্ধু সংঘের পক্ষ থেকে গত ১৪ জানুয়ারি ২০২১ এই সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এতে বলা হয়, সমগ্র বিশ্ব যখন সঙ্কটাপন্ন এই পরিস্থিতিতে বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে, তখন মানবজাতির কল্যাণে কোভিড-১৯ এর বিরুদ্ধে সুরক্ষা সচেতনতা প্রচার ও লকডাউনকালীন সমাজসেবামূলক কাজে আপনার অসামান্য অবদান এবং নিঃস্বার্থ প্রচেষ্টা ছিল প্রশংসনীয়। আমরা আপনাকে অভিবাদন জানাই।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক বলেন, আমি নেপাল-বাংলাদেশ বন্ধু সংঘকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। সব সময়ই নিজের সর্বোচ্চটুকু দিয়ে আমি চেষ্টা করি নিজের দায়িত্ব ও কর্তব্যটুকু সঠিকভাবে পালন করার। এই করোনা মহামারীতেও আমি সেই কাজ-ই করেছি। অহেতুকভাবে কোনও সময় নষ্ট না করে একজন লেখক হিসেবে লেখনীর মাধ্যমে করোনায় করণীয় সম্পর্কে সচেতনতা তৈরি ও ভেটেরিনারিয়ান ডাক্তার হিসেবে গবাদি-পশুর বিভিন্ন রোগ ব্যাধি সম্পর্কে পরামর্শ দিয়ে মানুষের উপকার করার চেষ্টা করেছি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে চেষ্টা করেছি নির্ধারিত সময়ের চেয়ে অফিসের কাজে বেশি সময় দিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজগুলো এগিয়ে নিতে, যাতে করে করোনা পরবর্তী অতিরিক্ত কাজের চাপের কারণে কারও ভোগান্তি তৈরি না হয়। এছাড়া ব্যক্তিগতভাবে যতটুকু পেরেছি আর্থিক অনুদান প্রদানের মাধ্যমে বিভিন্ন সমাজসেবামূলক সংগঠন সমূহের সহযোগিতায় গরীব-অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি স্বেচ্ছাসেবামূলক বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও স্বশরীরে উপস্থিত থাকার চেষ্টা করেছি।

উল্লেখ্য, এর আগেও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক তার অবদানের স্বীকৃতি স্বরুপ মুক্তিযোদ্ধা সম্মাননা, মহান মাতৃভাষা সম্মাননা, জেনারেল এমএজি ওসমানী সম্মাননা, মাদার তেরেসা এ্যাওয়ার্ড, দানবীর হাজী মুহম্মদ মহসীন আজীবন সম্মাননাসহ বিভিন্ন সম্মাননা ও পদকে ভূষিত হয়েছেন।

এর আগে বিসিএস ক্যাডার সার্ভিসে কর্মরত থাকাকালীন ডাকাত দলের দুই সদস্যকে হাতে নাতে ধরে পুলিশে সোপর্দ করায় বীরত্ত্বের সম্মাননা হিসেবে তিনি একটি এসবিবিএল গান (SBBL GUN) পুরষ্কার লাভ করেন।

এনএস/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: