রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

গ্রামকে শহর হিসেবে গড়ে তুলতে কাজ করছে বর্তমান সরকার : বিভাগীয় কমিশনার চট্টগ্রাম

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: টেকসই উন্নয়নের মাধ্যমে গ্রামকে শহর হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার, এখন আর কোন কাজের জন্য শহরে যেতে হবেনা, সব কাজ আপনার হাতের নাগালে নিয়ে আসতেই গ্রামের উন্নয়নে বিশেষ দৃষ্টি রয়েছে সরকারের বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব চট্রগ্রাম বিভাগীয় কমিশনার(উন্নয়ন) ও পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) স্থানীয় সরকার বিভাগ, চট্রগ্রাম মোহাম্মদ মিজানুর রহমান।

বৃহস্পতিবার টেকসই উন্নয়ন, লক্ষ্য মাত্রা অর্জনে জনগনের প্রত্যাশা ও প্রাপ্তি বিষয়ক ২০২০—২০২১ অর্থ বছরে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবিলী ইউনিয়নের ১ নং ওয়ার্ড সভার প্রধান অতিথি হিসেব যোগ দিয়ে এসব কথা বলেন ।

তিনি জন্মনিবন্ধন সম্পর্কে বলেন, জন্মনিবন্ধনের সাথে অনেকগুলো সার্ভিস জড়িত। পাসপোট করতে ,ট্যাক্স করতে ,চাকরী করতে জন্মনিবন্ধন। বিশটির অধিক সেবা নিতে জন্মনিবন্ধন লাগে যেটি এই সরকারের আমলে ইউনিয়ন পরিষদ করছে।

চরজুবিলী ১নং ওয়ার্ডের ইউপি সদস্য রাশেদ নিজামের সভাপতিত্বে ও চরজুবিলী ইউনিয়ন সচিব নাঈমের সঞ্চালনায় চরজুবিলী ইউনিয়ন পরিষদ আয়োজিত ধারাবাহিক ওয়ার্ড সভার সর্বশেষ ওয়ার্ডসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবিদ এএইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভেন, সুবর্ণচর উপজেলা কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান, সুবর্ণচর উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার, চরজুবিলী ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ হানিফ চৌধুরী।

বক্তারা আরো বলেন, বিগত বছরে যে উন্নয়ন বাংলাদেশে হয়েছে তা কোন সরকার করতে পারেনি, গ্রামকে শহর হিসেবে গড়তে নিরলস কাজ করছে সরকার, প্রতিটি মানুষ সে সেবা ভোগ করবে, ভূমিহীনদের ভূমি এবং ঘর, ভাতাসহ সামগ্রিক উন্নয়নে সমানতালে কাজ করছে সরকারের কর্তাব্যক্তিগন।

অনুষ্ঠানে ব্যতিক্রমী আয়োজন ছিলো শিশু জন্মের ১ দিনের মধ্যে যারা জন্মনিবন্ধন করেছেন সেসকল অভিভাবকদেরকে চরজুবিলী ইউপি চেয়ারম্যান হানিফ চৌধুরীর পক্ষ থেকে বিশেষ পুরস্কার ও ফুল এবং জন্মসনদ দেয়া হয়েছে। নিজ অর্থায়নে দীর্ঘদিন থেকে এই ব্যতিক্রমী কাজ করছেন এই চেয়ারম্যান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সকল ইউপি সদস্য, স্থানীয় সাংবাদিক, সেচ্চাসেবী সংগঠনের কমীর্ ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি