শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

হাতিয়ায় ১৩ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে তৈরি হচ্ছে মডেল মসজিদ

হাতিয়া প্রতিনিধি : থাকবে কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামী পাঠাঘার, গবেষনা কেন্দ্র, শিশু শিক্ষা, অতিথি শালা, পর্যটকদের আবাসন সুবিধা, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জ যাত্রীদের প্রশিক্ষন, ইসলামী সাংস্কৃতি কেন্দ্র , ইমাম মোয়াজ্জিনদের আবাসন সুবিধা, মহিলা ও প্রতিবন্ধীদের পৃথক নামাজের ব্যবস্থা সহ সকল আধুনিক সুবিধা নিশ্চিত করা হয়েছে এই মডেল মসজিদে। চার তলা বিশিষ্ট এই মসজিদ ভবনের নির্মান ব্যায় ধরা হয়েছে ১৩ কোটি ৫৮ লাখ টাকা।

এই মসজিদটি নির্মান করা হচ্ছে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়া উপজেলা পরিষদ মসজিদের স্থলে। শুক্রবার সকালে এর নির্মান কাজের উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ আলী।

এই উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ, হাতিয়া পৌর মেয়র একেএম ইউছুফ আলী, নব নির্বাচিত মেয়র কে এম ওবায়েদ উল্যাহ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মহি উদ্দিন আহম্মেদ, মাওলানা আবু ছায়েদ, মুফতি মোস্তফা আল কাশেমী, হাফেজ মো. ইলিয়াছ, মাওলানা আব্দুল গফুর, মাওলা মোছলে উদ্দিন, গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী এমদাদুল হক মিয়া ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মহি উদ্দিন মুহিন।

মোহাম্মদ আলী তার বক্তব্যে একটি বিচ্ছিন্ন দ্বীপে এই ধরনের একটি আধুনিক মসজিদ নির্মানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে হাতিয়ার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ২হাজার আলেম ছাড়াও বিভিন্ন পেশার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন হাতিয়ার প্রবীণ আলেম মাওলানা মো. নাজমুল হুদা। এতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়।

সারা বাংলাদেশে প্রতিটি জেলা ও উপজেলায় মোট ৫শত ৬০টি এই ধরনের মডেল মসজিদ নির্মাণ করছে বর্তমান সরকার। ধর্ম মন্ত্রনালয়ের অধিনে গনপূর্ত মন্ত্রনালয় এই মসজিদের কাজ বাস্তবায়ন করছে। এই মসজিদের নির্মাণ সময় ধরা হয়েছে ২বছর।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: