মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম
রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত সাধারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী জহিরুল হকের শোডাউন মুন্সীগঞ্জে আট ডাকাত গ্রেফতার ডাকাতি হওয়া মামামাল উদ্ধার বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফেনী সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত : শুসেন দিনাজপুরে বিসিক এলাকায় পাটজাত পণ্যের গুদামে আগুন বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তি সময়ের দাবি-তসলিমা আক্তার মানিকগঞ্জের শিবালয়ে এমপি দুর্জয়ের ৪৭ তম জন্মদিন পালন আগামীকাল নির্বাচন হাতিয়ার ৭ টি ইউনিয়নে কেন্দ্র পৌছেছে মালামাল শরীয়তপুরে জাজিরা মাঝির ফেরিঘাট চালুর দাবিতে গণ-অনশন সোনাগাজী পৌরসভার নির্বাচনে প্রচারণার শেষ দিনে আ.লীগ প্রার্থীর পথ সভা

কাল থেকে সারাদেশে শুরু হচ্ছে করোনার টিকা প্রদান

নিউজ ডেস্ক :: রোববার থেকে সারাদেশে শুরু হচ্ছে করোনার টিকা প্রদান। সকাল ৯টা থেকে ঢাকার ৪৩ হাসপাতালে ৩৫৪টি সেন্টারে এ টিকা কার্যক্রম চলবে। রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতাল পরিদর্শনে এসে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানিয়েছেন, টিকা দেয়ার সার্বিক প্রস্তুতি সম্পন্ন। ভ্যাকসিন নিয়ে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ারও আহ্বান জানান তিনি।

দেশে করোনার টিকা ২৭ জানুয়ারি পৌঁছলে কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরইমধ্যে দেশের ৬৪ জেলায় পৌঁছে গেছে করোনার টিকা। রোববার সকাল ৯টা থেকে সারাদেশে শুরু হবে টিকা কার্যক্রম। যারা রেজিস্ট্রেশন করেছেন তাদের দেয়া হবে এ টিকা। রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতাল কেন্দ্র পরিদর্শনে আসেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। জানান, সার্বিক প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করেছে সব সেন্টার।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, প্রত্যেকটা টিমের জন্য যে আলাদা আলাদা ব্যবস্থাপনা, নির্দেশনা স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া হয়েছে, ওনারা এই নির্দেশনাগুলো ঠিক মতো করছেন কিনা সেটাই সরোজমিনে দেখতে আসা।

২৮ জানুয়ারি করোনার টিকা নিয়েছেন ৫৬৭ জন। যাদের কারও কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাই অপপ্রচারে কান না দিতে আহ্বান জানান তিনি।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, যার যখন সুযোগ আসবে ভ্যাকসিন গ্রহণ করে করোনা থেকে নিজেদেরকে মুক্ত রাখে এবং সুরক্ষিত রাখে। ৪ সপ্তাহ পরেই তাদেরকে দ্বিতীয় ডোজটা দেওয়া হবে। দ্বিতীয় ডোজ না দিলে কিন্তু এই ভ্যাকসিনের সুফল পাওয়া যাবে না। যারা প্রথম ডোজ নিবেন তারা অবশ্যই দ্বিতীয় ডোজটার যে তারিখ দেওয়া হবে সেই তারিখে যেন গ্রহণ করেন।

রাজধানীর ৪৩ হাসপাতালে ৩৫৪ সেন্টারে এ টিকা কার্যক্রম চলবে। যার জন্য প্রশিক্ষণ নিয়েছে ১৪ হাজার স্বাস্থ্যকর্মী এবং ২৮ হাজার ভলান্টিয়ার।

স্বাস্থ্যকর্মীরা জানান, আমরা ভ্যাকসিন ক্যারিয়ার ও আইসব্যাক সংগ্রহ করেছি। শতভাগ ঠিকঠাকভাবে দিতে পারবো বলে আশা করছি।

এএইচ/এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি