বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১১:০৪ পূর্বাহ্ন

নোয়াখালীতে প্রথম দিনে টিকা নিলেন ৪৬৯ জন

নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালী জেলায় প্রথম দিনে কোভিড—১৯’র টিকা নিয়েছেন ৪৬৯ জন ব্যক্তি। সকাল সাড়ে ১০টায় নোয়াখালী সদর—সুবর্ণচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের নির্ধারিত বুথে গিয়ে নিজে টিকা নিয়ে জেলায় টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন। এদিকে টিকা নিতে আসা সকলে টিকা নিয়ে হাসিখুশিভাবে ফেরত গিয়েছেন। কোন ধরনের সংকোচবোধ করতে কাউকে দেখা যায় নি।

একরামুল করিম চৌধুরী নিজে টিকা গ্রহণ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, টিকা নেওয়াতে কোন সমস্যা হয়নি ।তিনি টিকা বিষয় উল্লেখ করে গুজবে কান না দিয়ে সবাইকে টিকা নিয়ে নিরাপদ থাকার আহবান জানান।

৫০ শয্যা নোয়াখালী সুবর্ণচর উপজেলা হেলথ কমপ্লেক্সের নির্ধারিত বুথে গিয়ে সাহসিকতার সাথে টিকা নেন প্রবীণ রাজনীতিবিদ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।

এছাড়া সকাল ১১ টার দিকে নোয়াখালীর চাটখিল—সোনাইমুড়ী আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন ও সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার টিকা নিয়েছেন। এরপর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শামছুদ্দিন জেহান, বাংলাদেশ ফুটবল ফেরারেশনের সহ—সভাপতি আতাউর রহমান মানিকসহ সম্মুখ সারির যোদ্ধাদেরকে টিকা দেওয়া হয়।

প্রথম দিনে রোববার সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত মোট ৪ শত ৬৯ জনকে এ টিকা দেওয়া হয়েছে বলে জানান নোয়াখালী জেলার সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি টিকা দেওয়ার জন্য এ পর্যন্ত নিবন্ধন হয়েছে প্রায় তিন হাজার।

২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতাল, পুলিশ লাইন্স হাসপাতালসহ জেলার ১০টি স্থানে ১০টি কেন্দ্রে ৩৩টি বুথ খোলা হয়েছে। প্রতিটি টিকাকেন্দ্রে দুইজন করে স্বাস্থকর্মী ও চারজন করে স্বেচ্ছাসেবক নিয়োজিত ছিলেন।

এদিকে সকাল সাড়ে দশটায় সুবর্ণচরে টিকা দান কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেন।

তিনি নিজেই টিকা নিয়ে টিকাদান কর্মসূচির সুচনা করেন। ৫০ শয্যা নোয়াখালী সুবর্ণচর উপজেলা হেলথ কমপ্লেক্সের নির্ধারিত বুথে তিনি টিকা নেন। এছাড়া প্রবীণ রাজনীতিবিদ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম, সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শায়লা সুলতানা ঝুমা,সুবর্ণচর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা,চরজব্বর থানার পুলিশ সদস্য ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা টিকা নিয়েছেন। সুবর্ণচর উপজেলায় প্রথম দিনে ৫৫ জন সম্মুখ সারির যোদ্ধাদের টিকা দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি