শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

নরসিংদীতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

মোঃ রাসেল মিয়া, নরসিংদী প্রতিনিধি :: নরসিংদীতে যথাযথ মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়াম শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

পরে পুলিশ সুপার কাজী আশরাফুল আজিমের নেতৃত্বে জেলা পুলিশ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর জেলা পুলিশ সুপার, সিভিল সার্জন ডা. নূরুল ইসলামের নেতৃত্বে জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা প্রেসক্লাব, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, জেলা চেম্বার, আইনজীবি সমিতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা কমিটির সভাপতি খায়রুল কবির খোকনের নেতৃত্বে জেলা বিএনপিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পার্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন শহীদ বেদিতে প্রদীপ প্রজ্জ্বলন করেন। এসময় মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়াম প্রাঙ্গণ শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা গভীর রাতেও সরব হয়ে উঠে। সকালে বিভিন্ন স্কুল-কলেজে গুলো গুটি কয়েক ছাত্র-ছাত্রী নিয়ে প্রভাত ফেরিতে বের হয়।

এছাড়া জেলার ছয়টি উপজেলায় বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

মহান শহীদ দিবস উপলক্ষে জেলার বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্থনমিত রাখা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: