বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

শিরোনাম

সাবেক ছাত্রনেতারা সাংবাদিক শফিকুল ইসলাম কাজল এর মুক্তি দাবি করেছে

প্রেস বিজ্ঞপ্তি : সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক সাংবাদিক শফিকুল ইসলাম কাজল এর মুক্তি দাবি করেছে বিভিন্ন ছাত্রসংগঠনের সাবেক কেন্দ্রীয় ছাত্র নেতৃবৃন্দ। আজ ৭ মে’২০ (বৃহস্পতিবার) গনমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক শফিকুল ইসলাম কাজল এর মুক্তি এবং হয়রানিমূলক মামলা প্রত্যাহার দাবি করেন ।

নেতৃবৃন্দ বলেন, ৫৪ দিন নিখোঁজ থাকার পর গত ৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে যশোরের বেনাপলে বাংলাদেশের মাটিতে কথিত উদ্ধার, অনুপ্রবেশ আইনে গ্রেফতার, হাতকড়া পরিয়ে পিঠমোড়া করে বেধে করোনা পরিস্থিতে মাস্ক না পরিয়ে আদলতে প্রেরণ, অনুপ্রবেশের সাজানো মামলায় জামিন দেয়ার পর তড়িঘড়ি ৫৪ ধারার মামলায় কারাগারে প্রেরণ করা হয়।

তারা, তারা ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকায় বিভিন্ন থানায় একে পর এক, এমনি কি ব্যাক ডেটে মামলা দায়েরের যে ঘটনা ঘটেছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের আইনী সুরক্ষা ও জামিন পাওয়ার সাংবিধানিক অধিকার নিশ্চিত করা এবং তার জামিন পাওয়ার অধিকারকে বাধাগ্রস্থ না করার জন্য সরকারের প্রতি আহবান জানান। তারা, সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে সকল সাজানো ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিদাতারা হলেন, বাংলাদেশ ছাত্রলীগ (স্ব-ত) সাবেক সভাপতি শরিফুল কবির স্বপন, বাংলাদেশ ছাত্র মৈত্রী সাবেক সভাপতি রফিকুল ইসলাম সুজন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সামসুল আলম সজ্জন, খান আসুদুজ্জামান মাসুম, বিপ্লবী ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি হাসান ইমাম রুবেল, বাংলাদেশ ছাত্রলীগ (স্ব-ত) সাবেক সাধারণ সম্পাদক আলী হাসান তরুন, বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাবেক সাধারণ সম্পাদক মুক্তার হোসেন নাহিদ, বিপ্লবী ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি আবু নাসের অনীক, বাংলাদেশ ছাত্র কেন্দ্র এর সাবেক সভাপতি মহিনউদ্দিন চৌধুরী লিটন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মানবন্দ্র দেব, ফেরদৌস আহম্মেদ উজ্জল, জাতীয় ছাত্র ঐক্যের সাবেক সভাপতি জুয়েল আহম্মেদ খান, বাংলাদেশ ছাত্র সমিতি সাবেক সভাপতি মোস্তাক আহম্মেদ, বাংলাদেশ ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি কনক বড়ুয়া, সাবেক সাধারণ সম্পাদক এড. শুভাষিস সমদ্দার, সমাজবাদী ছাত্র জোট এর সাবেক সভাপতি আবু সুফিয়ান, সাবেক সাধারণ সম্পাদক মাসুম উদ্দীন, বাংলাদেশ ছাত্র মৈত্রী সাবেক সভাপতি বাপ্পা দিত্য বসু, সাধারণ সম্পাদক তানভীর রুসমত, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সাবেক সভাপতি সামসুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রলীগ (স্ব-ত)’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: