বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০১ অপরাহ্ন

মোংলায় করোনা রোধে পশুর রিভার ওয়াটারকিপার এর সচেতনতামূলক কর্মসুচি

মোংলা থেকে মোঃ নূর আলম : করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ রোধে ১৩ মে বুধবার দিনব্যাপী পশুর রিভার ওয়াটারকিপার এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা )’র পক্ষ থেকে সচেতনতামূলক কর্মসুচির অংশ মোংলায় লিফলেট এবং সাবান বিতরণ ও মাইকিং করা হয়।

বুধবার দিনব্যাপী মোংলার চরকানা, কানাইনগর, দক্ষিণ কাইনমারি, চিলা,আমতলা, কলতলা, কেয়াবুনিয়া, জয়মনি, ঢাংমারি এবং দিগরাজ এলাকায় দুই সহস্রাধিক মানুষের মাঝে সাবান এবং বিশ হাজার মানুষের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়।

সচেতনতামূলক এ কর্মসুচি উদ্বোধনকালে বধিবার সকালে চরকানা এলাকায় শারিরীক দূরত্ব বজায় রেখে তাৎক্ষণিক সমাবেশে প্রধান বক্তা ছিলেন পশুর রিভার ওয়াটারকিপার এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র বাগেরহাট জেলার সমন্বয়কারী মোঃ নূর আলম শেখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পশুর রিভার ওয়াটারকিপারের ভলান্টিয়ার আব্দুর রশিদ, কমলা সরকার, গীতা হালদার, ইস্রাফিল বয়াতী, রমেশ শীল, মাহারুফ বিল্লাহ, বাপা নেতা নাজমুল হক, তানজীম হোসেন মুকুল প্রমূখ।

সমাবেশে বক্তারা করোনাকালের শিক্ষা ও অভিজ্ঞতার আলোকে পৃথিবীকে বির্পয়ের কবল থেকে বাঁচাতে বন-জঙ্গল-নদ-নদী-পাহাড়-পর্বত-খাল-বিল ও প্রাণ-প্রকৃতির সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে পরিবেশ বান্ধব উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা করোনা রোধে সরকারি নির্দেশনা পালন করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি