শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র অনলাইন সভা অনুষ্ঠিত

 নিউজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনের প্রতিদিনকার ঘটনাপঞ্জী তুলে ধরে নির্মিত টিভি স্পট ‘বঙ্গবন্ধু প্রতিদিন’ বিষয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র অনলাইন সভা গতকাল অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতির বক্তব্যে কমিটি’র প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু প্রতিদিন’ আমাদেরকে বুঝতে সাহায্য করে, বঙ্গবন্ধু কীভাবে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা হয়ে উঠলেন, আমরা বুঝতে পারি কীভাবে তিনি বাঙালি জাতিকে পরিণত করলেন স্বাধীন জাতিরাষ্ট্র বাংলাদেশ অর্জনে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানের দিন থেকে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বেসরকারি টিভি চ্যানেলগুলোতে একাধিকবার প্রচারিত হচ্ছে ‘বঙ্গবন্ধু প্রতিদিন’। তথ্য মন্ত্রণালয়ের অর্থায়নে বিটিভি ও অ্যাসোসিয়েশন অভ্ টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)’র প্রযোজনায় এবং ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি নির্মিত হচ্ছে।

আনুমানিক ২ মিনিটের টিভি স্পটে অনেক তথ্যের স্থান দেওয়া সম্ভব না হলেও পরবর্তীতে সকল তথ্য সন্নিবেশিত করে বই আকারে প্রকাশ করা হবে যা বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণায় তথ্যনির্ভর-বস্তুনিষ্ঠ- সত্যাশ্রয়ী তথ্যের রেফারেন্স হিসেবে ব্যবহৃত হতে পারে বলে সভায় সবাই মত প্রকাশ করেন। সভায় অ্যাটকো’র সদস্য টিভি চ্যানেলগুলোতে যথাযথভাবে ও গুরুত্বের সাথে ‘বঙ্গবন্ধু প্রতিদিন’ প্রচারের বিষয়ে জোর দেওয়া হয়। অ্যাটকো’র সদস্য নয়, এমন টিভি চ্যানেলগুলো এবং কমিউনিটি রেডিও-সহ সকল বেতার মাধ্যমেও টিভি স্পটটির অডিও ভার্সন প্রচারের প্রস্তাব করা হয়।

জাতীয় বাস্তবায়ন কমিটি’র সদস্যরা অনলাইন অ্যাপ্স ‘জুম’ এর মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন। সভায় আরও অংশগ্রহণ করেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ, অ্যাটকো’র সিনিয়র সহ-সভাপতি ও একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু এবং বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: