মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:২৬ অপরাহ্ন

মলোন্দহে ৩টি অ্যাম্বুলন্সে প্রায় ১ দশক ধরে অকেজা

জামালপুর প্রতিনিধি :: মলোন্দহ উপজলো ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লক্সেরে  ৩ টি অ্যাম্বুলন্সে প্রায় ১ দশক ধরে অকজেো হয়ে পড়ে আছ। র্বতমানে স্বাস্থ্য কমপ্লক্সেে একটি অ্যাম্বুলন্সে সচল থাকলওে মাঝে মধ্যইে করতে হয় মরোমত। স্বাস্থ্য কমপ্লক্সেরে অ্যাম্বুলন্সে সংকটরে কারণে ভােগান্তি পােহাচ্ছনে গরিব রােগীরা। বেশি ভাগ সময় নর্ভির করতে হয় ভাড়া করা অ্যাম্বুলন্সে সেরজেমেনি উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেে  দেখা যায়, ৩ টি অ্যাম্বুলন্সে  অকেজা অবস্থায় পড়ে আছ।

এর মধ্যে দুটি মরচে ধরে মাটরি সঙ্গে মশিে যাওয়ার উপক্রম হয়ছে। অন্যটওি ধুলার আস্তরণে বর্বিণ হতে চলছে। স্বাস্থ্য কমপ্লক্সে সূত্রে জানা যায়, ১৯৯৫ ও ২০১০ সালে স্বাস্থ্য মন্ত্রণালয় থকেে উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেে রোগী বহনরে জন্য অ্যাম্বুলন্সে দেওয়া হয়।

এবং ২০১৫ সালে প্রধানমন্ত্রীর উপহার হসিবেে আরো একটি অ্যাম্বুলন্সে দেওয়া হয়। ১৯৯৫ ও ২০১০ সালরে দুই অ্যাম্বুলন্সে প্রায় ১ দশক ধরে অকজেো হয়ে পড়ে আছ। ২০১৫ সালরে প্রধানমন্ত্রীর উপহাররে অ্যাম্বুলন্সে টি ৩ বছর ধরে বকিল হয়ছে। র্বতমানে ২০১৭ সালে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে দেওয়া অ্যাম্বুলন্সেটি সচল রয়ছে।

তবে ও প্রতি সপ্তাহে করতে হয় মরোমত।উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেে র্কমর্কতা ডা. ফজলুল হক বলনে, র্দীঘদনি ধরে বকিল হয়ে পড়ে আছে অ্যাম্বুলন্সে‌ । তনিটি গাড়রি মধ্যে দুটি অকজেো হয়ে পড়ে আছ। প্রধানমন্ত্রীর উপহাররে গাড়টিি মরোমত করলে চালানোর উপযোগী হব। র্বতমানে একটি অ্যাম্বুলন্সেরে রয়ছে। এটি যকেোন সময় বকিল হয়ে যতেে পার। নতুন একটি অ্যাম্বুলন্সে ও প্রধানমন্ত্রীর উপহাররে অ্যাম্বুলন্সে মরোমত করার জন্য চঠি তৈরি করে মন্ত্রণালয়ে পাঠযি়ে দেওয়া হব।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি