শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

করোনায় মৃত সাংবাদিক-পুলিশ সদস্যের পরিবারে এমপি একরামের অনুদান

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী জেলার করোনা পরিস্থিতি ও করণীয় নিয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৮ মে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের সভাকক্ষে কমিটির সভাপতি ও জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কৃত স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী।

পরে তিনি একরামুল করিম চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনায় মৃত সাত পুলিশ সদস্যের প্রত্যেকের পরিবারের জন্য ৫০ হাজার করে সাড়ে তিন লাখ এবং দুই সাংবাদিকের পরিবারের জন্য এক লাখ টাকা অনুদান দেন। এ ছাড়া নোয়াখালীর সাংবাদিকদের চিকিৎসা তহবিলের জন্য আরও ২ লাখ টাকাসহ মোট সাড়ে ৬ লক্ষ টাকা অনুদান দেন।

এর আগেও সারাদেশে করোনায় মৃত্যুবরণকারী প্রত্যেক চিকিৎসক, সাংবাদিক ও পুলিশ সদস্যকে একরামুল করিম চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে আর্থিক অনুদান দেয়া হয়েছে।

সভায় সাংসদ একরামুল করিম চৌধুরী নোয়াখালীতে ১০টি আইসিইউ বেড স্থাপনের সিদ্বান্ত চূড়ান্ত হওয়ায় সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান। এছাড়াও ৩১ মে থেকে সাধারণ ছুটি বাতিল ঘোষণা হলেও জেলায় সংক্রামনের অবস্থার উপর নির্ভর করে ব্যবস্থা নেওয়া হবে।

দোকানপাট বা অফিস আদালতে প্রত্যেকে যেন কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলে এবং বিশেষ করে মাস্ক ব্যবহার নিশ্চিত করার জন্য কঠোর হতে প্রশাসনকে নির্দেশ দেন। জেলায় এখন পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৫৬ এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

এ সময় জেলার আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করোনা পরীক্ষার জন্য নির্ধারিত ল্যাব দুটি গত কয়েকদিন বিদ্যুতের সমস্যার কারণে করোনা পরীক্ষার ব্যাঘাত ঘটায় অসন্তোষ প্রকাশ করেন এমপি এবং বিদ্যুৎ বিভাগে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা অব্যাহত রাখতে নির্দেশনা দেন।

সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ফজলে এলাহী খান ও সাধারণ সম্পাদক ডা. মাহাবুবুর রহমান, বিদ্যুৎ বিভাগসহ, বিভিন্ন দপ্তরের শীর্ষ কর্মকর্তা এবং জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি