সোমবার, ২০ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫ বিদেশি ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌদ্দগ্রামে জায়গা জমি সংক্রান্ত বিরোধে ছুড়িআঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ নোয়াখালী সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন নোয়াখালী সদরে হজ্ব প্রশিক্ষণ অনুষ্ঠিত চৌদ্দগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঘা উপজেলা চেয়ারম্যান পদে ৩ প্রার্থীসহ ৯জনের মনোনয়নপত্র দাখিল

রাষ্ট্রীয় মর্যাদা প্রদান এর মাধ্যমে মোহাম্মদ নাসিমের জানাজা সম্পন্ন (ভিডিও)

নিউজ ডেস্ক : সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোহাম্মদ নাসিমকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়েছে। এছাড়া রাজধানীতের দুই মসজিদে তাঁর প্রথম ও দ্বিতীয় জানাজা সীমিত পরিসরে অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকালে মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য মোহাম্মদ নাসিমের কফিনে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাঁদের সামরিক সচিবরা শ্রদ্ধা জানান।

সকাল ৯টা ৩৫ মিনিটে রাজধানীর ধানমন্ডির সোবহানবাগ মসজিদে স্বাস্থ্যবিধি মেনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে পরিবারের সদস্য ছাড়াও দলের বেশ কিছু নেতাকর্মী অংশ নেন। এরপর বনানী কবরস্থানে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

প্রথম জানাজা শেষে ধানমন্ডি থেকে তাঁর মরদেহ বনানীর উদ্দেশে নিয়ে যাওয়া হয়। বনানীতে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

ভিডিওতে দেখুন-

আনুষ্ঠানিকতা শেষে তাঁকে বনানীতে মায়ের কবরের পাশে দাফন করার কথা রয়েছে।

এর আগে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: