সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন

করোনা মহামারীতে নির্বিঘ্নে কাজ করে যাচ্ছে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার

এম,এ কাইয়ুম, শ্রীনগর(মুন্সীঞ্জ) প্রতিনিধি : করোনা ভাইরাস(কোভিট-১৯) ঝুঁকি এড়াতে শ্রীনগরের মানুষকে সচেতন, সর্তক ও সুরক্ষা রাখতে জেলা প্রশাসকের নির্দেশনা মতে নিজের জীবন বাজি রেখে সকাল সন্ধ্যা, সন্ধ্যা থেকে ভোর একটানা প্রতিনিয়ত ছুটে যাচ্ছে এক ইউনিয়ন থেকে অন্য ইউনিয়নের প্রতিটি গ্রাম, পাড়া মহল্লাসহ প্রত্যান্ত অঞ্চলের বিভিন্ন বাড়ীতে করোনা মহামারীতে নির্বিঘ্নে কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মাৎ রহিমা আক্তার।

বাংলাদেশ সরকার মহামারি করোনা ভাইরাস সংক্রমন রোধে গ্রহন করা নানাবিধ পদক্ষেপ করোনার ভয়াবহতায় স্বীকার নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারসমুহকে স্বাভাবিক পরিস্থিতে রাখতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মাধ্যমে সারা দেশে খাদ্যসামগ্রী ও শিশু খাদ্য পৌছে দিচ্ছেন সমহারে।

এপর্যন্ত উপজেলার প্রায় ৩০ হাজারও অধিক দুস্থ, বেদে, গ্রাম পুলিশ, সনাতন ধর্মালম্বী কর্মহীন পবিরারের মাঝে সরকারী অনুদানসহ নিজ অর্থায়নেরও খাদ্য সামগ্রী পৌছে দিয়ে এ নারী অফিসার রহিমা আক্তার। জেলা প্রশাসন ও ৩৩৩ নাম্বারে কল করে সহায়তা চাওয়া ব্যক্তিদের মধ্য হতে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে যাচাই করে অসহায়দের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা প্রদানও অব্যাহত রেখেছেন তিনি। সেই সঙ্গে মানুষের বাড়ী বাড়ী পৌছে দিচ্ছেন সরকারী কর্তৃক বরাদ্দকৃত সকল মানবিক উপহার সামগ্রী। তাছাড়া শারীরিক দৃরত্ব বজায় রেখে নিত্যপ্রয়োজনীয় পন্য বিক্রির নির্দেশনা অনেকেই মানছে কিনা, না মানলে তাৎক্ষনিক মোবাইল কোর্টের মাধ্যমে নির্দেশনা বাস্তবায়নে কঠোর ভুমিকাও নিচ্ছে এই ইউএনও রহিমা আক্তার।

উপজেলার শ্রীনগর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান হাজী মোখলেছুর রহমান, পাটাভোগ ইউপি চেয়ারম্যান ফিরোজ আল মামুন, ষোলঘর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজিজুল ইসলাম, হাসাড়া ইউপি চেয়ারম্যান সোলাইমান খান, বাড়ৈখালী ইউপি চেয়ারম্যান হাজী সেলিম তালুকদার, বীরতারা ইউপি চেয়ারম্যান আজিম হোসেন খান, আটপাড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী খান, তন্তর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, কুকুটিয়া ইউপি চেয়ারম্যান বাবুল হোসেন বাবুল, কোলাপাড়া ইউপি চেয়ারম্যান হাজী নেছারউল্লাহ সুজন, রাঢ়ীখাল ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক খান বারী, ভাগ্যকুল ইউপি চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদাৎ, বাঘড়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম আমাদের প্রতিনিধিকে জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেওয়ার পর থেকে আমরা ইউএনও রহিমা আক্তার স্যারের নির্দেশ অনুযায়ী সরকারের দেয়া অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, বর্তমান পরিস্থিতিতে সরকারি ও বেসরকারিভাবে নিরলসভাবে কাজে নিয়োজিত মাঠকর্মীদের ধন্যবাদ জানানোর পাশপাশি করোনা পরিস্থিতি মোকাবেলায় সমাজিক দূরত্ব মেনে চলা সহ সরকারের সকল নির্দেশনা সঠিকভাবে মেনে চলার জন্য তিনি সকলের প্রতি আহব্বানও জানান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি