শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৮:৪৪ পূর্বাহ্ন

নোয়াখালী সদরে লকডাউনের ১১তম দিনে এসিল্যান্ডের বিরামহীন ছুটে চলা

মুজাহিদুল ইসলাম সোহেল,নোয়াখালী প্রতিনিধি : জেলায় করোনা সংক্রামণ ঠেকাতে গত ৯ জুন ভোট ৬টা থেকে নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়।

আজ শুক্রবার ১১তম দিনের মত লকডাউন চলছে। সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া করোনা ভয় উপেক্ষা করে বিরামহীনভাবে ছুটে চলছেন উপজেলার বিভিন্ন প্রান্তে।

উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলতে দেখাচ্ছেন এই অকুতভয় জনগণের সেবক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া ।

বিভিন্ন অযুহাতে ঘর থেকে বের হয়ে আসা সাধারণ ঘরে ফেরাতে নানান কৌশল অবলম্বন করে যাচ্ছেন। কখনও বুঝিয়ে আবার কখনও মাউকিং এর মাধ্যমে। আদেশ অমান্যকারীদের করছেন জরিমানা। মাঝে মধ্যে সংক্রমণ ঠেকাতে সাধারণ মানুষকে আদেশ মানতে বাধ্য করা হচ্ছে।

এর আগে সকাল ১১ টায় মাইজদী শহরের নিকটস্থ কাদিরহানিফ ইউনিয়নে সরকারি খাস সম্পত্তি নিয়ে লিজিদের মধ্যে বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে সরেজমিন পরিদর্শন করে।

বিকাল ৪ টা হতে রাত ৮ টা পর্যন্ত চলমান মোবাইল কোর্টে নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখা ও মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ১৬ মামলায় ১৬,৩০০ টাকা অর্থদন্ড প্রদান করেন।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাকারিয়া বলেন,অভিযান অব্যাহত থাকবে। মোবাইল কোর্টকে সহায়তা করেন সুধারাম থানা পুলিশ।

এছাড়াও সকাল থেকে দুই উপজেলার বিভিন্ন স্থানে পুলিশ, সেনাবাহিনী ও র‌্যাব সদস্যরা টহল দিচ্ছে। বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। লকডাউন অমান্য করায় বেশকিছু গাড়ি আটক করেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি