শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

মোংলায় ১৫ কেজি হরিণের মাংস জব্দ: বন আইনে মামলা

মোংলা থেকে মোঃ নূর আলম : মোংলার চিলা বাজার সংলগ্ন পশুর নদী থেকে ৪ জুলাই শনিবার ভোরে ১৫ কেজি হরিণের মাংস জব্দ করেছে বন বিভাগ। এ ঘটনায় কেউ আটক হয়নি। তবে তিনজনকে আসামী করে বন আইনে মামলা হয়েছে।

সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির জানান শনিবার ভোর ৬টার সময় করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র এবং চিলা টহল ফাঁড়ির উদ্যোগে যৌথ অভিযান পরিচালনাকালে চিলা বাজারের দক্ষিণ পাশে পশুর নদীতে একটি ডিঙ্গি নৌকাকে লক্ষ্য করে এগিয়ে যেতে থাকি।

এক পর্যায়ে নৌকাতে অবস্থান করা ব্যক্তিরা বনপ্রহরীদের উপস্থিতি টের পেরে নৌকা কিনারে ভিড়িয়ে তৎক্ষণাৎ পালিয়ে যায়। এসময় নৌকায় তল্লাশী চালিয়ে ১৫ কেজি হরিণের মাংসসহ একটি হরিণের মাথা, চারটি পা, একটি করে দা ও ছুরি, দুটি বস্তা এবং একটি নৌকা জব্দ করা হয়। হরিণ শিকারীরা চিলা বাজারের আশে-পাশে এলাকার হওয়ায় বনপ্রহরীরা তাদের চিনতে পারে বলে বনকর্মর্তা আজাদ জানান। হরিণ শিকারী ৩জন হলো গাববুনিয়া গ্রামের মিলন শেখ ও শাহ আলী এবং দক্ষিণ কাইনমারি গ্রামের উত্তম বিশ্বাস। এদের তিনজনকে আসামী করে বন আইনে মামলা হয়েছে।

এ ঘটনায় জব্দকৃত মালামাল বন আদালতে উপস্থাপন করা হলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট’র উপস্থিতিতে ১৫ কেজি হরিণের মাংসসহ ১টি মাথা ও ৪টি পা মাটি চাপা দেয়া হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: