শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

করোনায় মারা যাওয়া প্রবাসীদের পরিবারকে দেয়া হবে ৩ লাখ টাকা

নিউজ ডেস্ক : করোনা ভাইরাসের কারণে থমকে গোটা পৃথিবী। এই সময়ে সবচেয়ে বিপদে পড়েছে খেটে খাওয়া মানুষগুলো। আর প্রবাসে বসবাসরত বাংলাদেশিরাও রয়েছেন নানান বিপদে। অনেকেরই কাজ নেই। কিংবা দেশে এসে করোনার কারণে ফিরতে সমস্যা হচ্ছে তাদের সেই দেশে ফেরাতে সরকার কূটনৈতিক তৎপরতা অব্যহত রেখেছ। সে লক্ষ্যে বিভিন্ন দেশে বাংলাদেশি দূতাবাসগুলো কাজ করছে। তাছাড়া করোনায় মারা যাওয়া প্রবাসী পরিবারকে ৩ লাখ টাকা করে অনুদান দেয়া হবে বলেও সংসদের বাজেট অধিবেশনে ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে সহজ শর্তে ঋণ দিতে ২০০ কোটি টাকার তহবিল গঠন করা হয়েছে। এছাড়া প্রবাসীদের জন্য ৫’শ কোটি টাকা বরাদ্দের কথাও জানান তিনি। শেখ হাসিনা বলেন, জনশক্তি রফতানির সঙ্গে জড়িতরা সঠিক নিয়ম ও নির্দেশনা মেনে ব্যবসা পরিচালনা না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংসদে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, পাপুল স্বতন্ত্র প্রার্থী হিসেবে এমপি হয়েছে। আর তিনি যদি কুয়েতের নাগরিক হয়ে থাকেন তাহলে তার আসনটি শূন্য ঘোষণা করা হবে। তার ব্যাপারে খোজ খবর নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি