বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

শেখ হাসিনার দিক-নির্দেশনা বাস্তবায়নই ১৪ দলের মূল লক্ষ্য: আমু

নিউজ ডেস্ক : ১৪ দলের নবনির্বাচিত সমন্বয়ক ও মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, করোনা সংকট মোকাবিলায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনা বাস্তবায়ন করাই এই মুহূর্তে ১৪ দলের সবচেয়ে বড় কাজ। আওয়ামী লীগ সভাপতি যে দিক-নির্দেশনা দেবেন তা বাস্তবায়ন করাই এখন ১৪ দলের মূল লক্ষ্য।

গতকাল বুধবার রাজধানীর ইস্কাটন রোডের নিজ বাসভবন থেকে এক ভিডিওবার্তায় তিনি একথা বলেন।

আমির হোসেন আমু আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে জনগণকে সজাগ-সচেতন করে বোঝানো গেলে এবং আজ লকডাউন যে পর্যায়ে আছে তা সফলভাবে সম্পন্ন করা হলে করোনা বিস্তার রোধ সম্ভব হবে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা সঠিকভাবে বাস্তবায়নে ১৪ দলের সব নেতাকর্মীকে কাজ করতে হবে।

১৪ দলের দায়িত্ব পাওয়ায় দলের সভাপতি শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এই জোট সৃষ্টির সময় থেকেই এর সঙ্গে সম্পৃক্ত ছিলেন তিনি। কঠিন দিনগুলোতেও তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলন, খালেদা বিরোধী আন্দোলনে ভূমিকা রেখেছেন। নতুন করে আবার পুরনো দিনের সাথে সম্পৃক্ত হওয়ার সুযোগ দেওয়ায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আমু বলেন, শেখ হাসিনার হাত ধরেই ১৫ দল সৃষ্টি হয়েছিল। এখন যে ১৪ দল আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই তার প্রধান।

১৪ দলের সব নেতাকর্মীকে নিয়ে শেখ হাসিনার নির্দেশে কর্মসূচি পালন করার অঙ্গিকার করে তিনি বলেন, অতীতে যেভাবে শেখ হাসিনার রাজনৈতিক দৃষ্টিভঙ্গি, কর্মসূচি ও আন্দোলন সংগ্রামের ডাক বাস্তবায়নে কাজ করেছি। ভবিষ্যতেও এর ব্যতিক্রম হবে না। ১৪ দলের সব নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে সব সিদ্ধান্ত নেওয়া হবে।

সদ্যপ্রয়াত ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের আত্মার মাগফেরাত কামনা করে আমু বলেন, দীর্ঘদিন ধরে ১৪ দলের দায়িত্বে থাকা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে জোটের যে ক্ষতি হয়েছে তা পূরণ করার চেষ্টা করবেন তিনি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: