শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

নোয়াখালীর হাতিয়ায় করোনা রোগীদের জন্য বিশেষায়িত আইসোলেসন ওয়ার্ড উদ্বোধন

জামাল হোসেন বিষাদ, নোয়াখালী ব্যুরো : নোয়াখালীর দ্বীপ উপজলা হাতিয়ায় সম্প্রতি বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দ্বীপ অঞ্চল হওয়ায় আক্রান্তদের দ্রুত জেলা সদরে স্থানান্তর করাও দুরহ হয়ে পড়ে। এমন অবস্থথায় হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংকটাপন্ন রোগীদের জন্য বিশষায়িত আইসোলেসন সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুম ১৫ শয্যার এ বিশেষ আইসোলেসন ওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক সাংসদ ও হাতিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী। এ সময় উপস্থিত ছিলেন উপজলা চেয়ারম্যান মাহাবুব মোর্শেদ লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাজিম উদ্দিনসহ অনেকে।

হাসপাতাল সূত্রে জানা যায়, এ পর্যন্ত উপজেলায় ৫৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে আক্রান্ত হয়েছেন ৮৪জন, মত্যু বরণ করেছন একজন। তবে সুস্থের সংখ্যাও কম নয়, এ যাবত ৫৩জন সুস্থ হয়েছেন।

চিকিৎসকরা জানান, পর্যাপ্ত অক্সিজেন না থাকায় বেশিরভাগ রোগী নিজ বাড়িতে থেকেই চিকিৎসা সেবা নিয়েছন। বেশি সংকটাপন্নদের হাসপাতালের একটি ওয়ার্ডে চিকিৎসা দেয়া হতো। বর্তমানে প্রতিদিনই আক্রান্ত সংখ্যা বাড়ছে। এতে আগের ওয়ার্ড চিকিৎসা দেওয়া মুসকিল ছিল। বিষয়টি সাবেক সাংসদ মোহাম্মদ আলীকে অবহিত করলে তার ব্যক্তিগত উদ্যােগে স্বাস্থথ্য কমপ্লেক্স হলরুমে বিশেষ এ আইসোলেসন ওয়ার্ড স্থাপন করা হয়েছে। বড় জেনারেটরের মাধ্যমে ওয়ার্ডটিতে ২৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। দশ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন দশটি অক্সিজন সিলিন্ডার ও দুইটি অক্সিমিটার মেশিনও রাখা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: