শনিবার, ৩১ জুলাই ২০২১, ১০:৩৯ পূর্বাহ্ন

করোনায় জাসদ নেতা হাবিবুর রহমান শওকতের মৃত্যু

নিউজ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা ও সেক্টর কমান্ডারস ফোরামের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকতের মৃত্যু হয়েছে।

সোমবার বিকেল পৌনে ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের কোভিড ইউনিটে তার মৃত্যু হয়।

তিনি গত ১৯ জুলাই করোনায় আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালের করোনা ইউনিট-২ এ ভর্তি হয়েছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

হাবিবুর শওকত ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের স্নাতক ৩য় বর্ষের ছাত্র থাকাকালীন অবস্থায় মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি পটুয়াখালী জেলা জাসদের সভাপতি, কেন্দ্রীয় কমিটির সদস্য, সাংগঠনিক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সহ-সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

স্বাস্থ্যবিধি মেনে রাষ্ট্রীয় মর্যাদায় রাতেই রায়েরবাজার কবরস্থানে তাকে দাফন করা হয়।

হাবিবুর শওকতের মৃত্যুতে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, সেক্টর কমান্ডারর্স ফোরামের সভাপতি মেজর জেনারেল কে এম শফিউল্লাহ (অব.) বীরউত্তম ও সাধারণ সম্পাদক হারুন হাবিব, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ও বাসদ (মাহবুব) এর আহ্বায়ক সন্তোষ গুপ্ত, দৈনিক সমকালের উপ সম্পাদক আবু সাঈদ খান শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি