শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

লক্ষ্মীপুরে উপ-নির্বাচনে আলোচনায় বায়েজীদ ভূঁইয়া

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৬নং কেরোয়া ইউনিয়নে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা হয়নি এখনও। এর মধ্যেই শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ। দলীয় মনোনয়ন পেতে জেলা নেতাদের নজর কাড়ার চেষ্টায় আছেন তাঁরা। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ অব্যাহত রাখছেন।

পাশাপাশি দলীয় মনোনয়নের প্রত্যাশায় নিজ নিজ পক্ষে নেতাকর্মীদের সংগঠিত করার তৎপরতাও অব্যাহত রেখেছেন সম্ভাব্য প্রার্থীরা। সম্ভাব্য প্রার্থীরা এলাকায় ভোটারসহ এলাকাবাসীর সাথে কুশল বিনিময়ের মধ্যদিয়ে নির্বাচনী গণসংযোগ ও ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায়।

তাদের মধ্যে জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাবেক ছাত্র নেতা,ও ভূঁইয়া পরিবারের সন্তান বায়েজীদ ভুঁইয়া দলীয় ভোটাদের মাঝে আলোচনায় রয়েছেন। রায়পুর উপজেলার ৬নং কেরোয়া ইউনিয়নের নয়টি ওয়ার্ডে বায়েজীদ ভুইয়ার পক্ষে নেতা-কর্মীরা সভা- মিছিলে ও মোটনশোভা যাত্রাসহ গনসংযোগে ব্যাস্ত রয়েছেন।মহামারি করোনার ভাইরাসের প্রথম থেকে এই পর্যন্ত অসহায় জনসাধারণ মাঝে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন তিনি।

স্থানীয় সূত্র জানা যায়, আওয়ামীলীগের সঙ্গে বায়েজীদ ভুঁইয়ার পরিবারের ঐতিহাসিক সম্পর্ক। তার বড় ভাই’রয়ের শশুর সদর আসনের সাংসদ ও সাবেক বিমান ও পর্যটন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাহজাহান কামাল। সম্প্রতি জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বায়েজীদ ভুঁইয়াকে ভালো মানুষ এবং রাষ্ট্রবিরোধী কোন কাজে জড়িত নাই বলে রায়পুর থানা থেকে বিশেষ প্রতিবেদনও জমা দেয়া হয়েছে।

দলীয় মনোনয়ন প্রত্যাশী বায়েজীদ ভুঁইয়া জানান, আমি জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক হিসেবে দীর্ঘদিন সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। আওয়ামী লীগের রাজনীতি সাথে আমাদের পরিবারের দীর্ঘদিন জড়িত । আমি মনে করি দলীয় মনোনয়ন আমাকে দেয়া হলে বিজয় শতভাগ সুনিশ্চিত।

উল্লেখ্য, সম্প্রতি ওই ইউপির চেয়ারম্যান শাহজাহান কামাল করোনায় আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। নিয়ম রয়েছে- জনপ্রতিনিধি মারা গেলে তিন মাসের মধ্যে উপ-নিবার্চন করতে হবে। কিন্তু স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশনা না আসায় নির্বাচন কমিশন এখনো উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেননি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: