শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০২:১৪ পূর্বাহ্ন

মতলব উত্তরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শামীম আহম্মেদ জয়,মতলব চাঁদপুর : চাঁদপুর-২ আসন থেকে নৌকা প্রতীক মনোনয়ন প্রত্যাশী, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেছেন, একসময় বিএনপি জামায়াতের শাসনামলে সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। বীজের জন্য আন্দোলন করতে হয়েছে। আর এখন শেখ হাসিনা সরকার কৃষকদের ঘরে ঘরে বিনামূল্যে সার-বীজ পৌঁছে দিচ্ছে।
৭ নভেম্বর মঙ্গলবার সকালে মতলব উত্তর উপজেলায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ২০২৩-২৪ অর্থ বছরে প্রণোদোনা কর্মসূচীর আওতায় গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী চিনাবাদাম, সয়াবিন, শীতকাল পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারি ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক ২ হাজার ৮৫ জন কৃষকদের মাঝে বিনামূল্যে সার এবং বীজ বিতরণ করে উপজেলা কৃষি অফিস।
এসময় এমএ কুদ্দুস আরও বলেন, বর্তমান সরকার কৃষকদের ভর্তুকি দিয়ে কৃষি যন্ত্রপাতি দিচ্ছেন। ধান রোপন মেশিন, কাটার মেশিন, মাড়াই করার মেশিন এবং সেচ ব্যবস্থাপনা করে দিছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতসব সুবিধা পাচ্ছেন কৃষকরা, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই। এটা ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। আর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, শুধু কৃষি ক্ষেত্রেই না, দেশের সকল সেক্টরে উন্নয়ন করেছেন শেখ হাসিনা। তিনি ক্ষমতায় না থাকলে আমরা এত উন্নয়ন পেতাম না, আমরা ডিজিটাল বাংলাদেশ পেতাম না। এখন আবার স্মার্ট বাংলাদেশ গড়ার শিখড়ে পৌঁছতে পারতাম না। তাই আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।
দলীয় মনোনয়ন প্রত্যাশী এমএ কুদ্দুস বলেন, নির্বাচন এলেই বিএনপি জামায়াত দেশে নৈরাজ্য ও জ্বালাও পোড়াও শুরু করে। তারা ২১ বছর দেশটাকে শোষন করেও খান্ত হয়নি। তারা চায় দেশ আবারো পিছিয়ে যাক, তাই তারা আওয়ামী লীগের উন্নয়ন সহ্য না করে ষড়যন্ত্র করে। শুধু তাই নয় তারা জনগণের জান মাল নিয়ে খেলা করে। তাই আসুন সকলে ঐক্যবদ্ধ হয়ে বিএনপি জামায়াতের সন্ত্রাস রুখে দিয়ে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করি।
উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ফয়সাল মোহাম্মদ আলী। আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান, উপজেলা প্রকৌশলী মোঃ মনির হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিথী রানী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, জেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক সুজন ভুইয়া, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান খান প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: