শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:১৪ অপরাহ্ন

শিরোনাম

দুবাই থেকে আসা বিমানের সিটের নিচ ও শৌচাগারে ৩৪ কেজি সোনা

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমানের সিটের নিচ ও শৌচাগার থেকে সোনার বার উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা। এই ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে বিজি ২৪৮ বিমানটি অবতরণ করার পরপরই ভেতরে থাকা যাত্রীদের তল্লাশি শুরু করেন। একপর্যায়ে সিটের নিচে রাখা ৩৪ কেজি ৩৫১ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করা হয়।

এই ঘটনায় আটকরা হলেন- হবিগঞ্জের বানিয়াচংয়ের চাঁদপুর গ্রামের মনোয়ার মিয়ার ছেলে মিশফা মিয়া, একই উপজেলার আছকর মিয়ার ছেলে আক্তারুজ্জামান, সিলেটের দক্ষিণ সুরমা কামাল বাজারের নবাগ গ্রামের ইরন মিয়ার ছেলে শানু মিয়া ও মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম বরদমহল গ্রামের মঈনুদ্দিনের ছেলে হাবিবুর রহমান।

সোনা২বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, প্রাথমিক তল্লাশি শেষে বিমানটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সেখানে আবারও তল্লাশি চালানো হতে পারে বিমানটিতে।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাজেদুল করিম জানান, উদ্ধার সোনার মধ্যে ২৮০ পিস সোনার বার রয়েছে। যার ওজন ৩৪ কেজি ৩৫১ গ্রাম। এ ছাড়া ছয়টি পেস্ট করা সোনার ডিম উদ্ধার করা হয়েছে। যার ওজন এক কেজি ৫৯১ গ্রাম। উদ্ধার সোনার বাজার মূল্য প্রায় ৩৫ কোটি টাকা।

তিনি জানান, বিমানের ৩২ জে এবং ২১ এবিসি সিটের নিচ ও বাথরুম থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: