শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৬:৩০ অপরাহ্ন

সুবর্ণচরে কৃষক হত্যা মামলার প্রধান আসামি ফজলুকে গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী সুবর্ণচরে কৃষক আব্দুল মান্নানের হত্যা মামলার প্রধান আসামি সুবর্ণচর উপজেলার ১ নং চরজব্বার ইউনিয়ন আওয়ামি লীগের সাধারন সম্পাদক ফজলুল হক ফজলুকে দ্রুত গ্রেফতার এবং হত্যার সাথে জড়িত সকলের ফাঁসি দাবী করে মানববন্ধন করেছে নিহতের পরিবার এবং এলাকাবাসী।

১২ আগষ্ট বুধবার বেলা ১১ টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, কাঞ্চন বাজারে ব্যাবসায়ী কমিটির সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম ওরপে ঢাকাইয়া সিরাজ নিহতের ভাই সফিকুর রহমান, মনির মেস্বার, মোস্তফা মাঝি, দিদার হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, হত্যাকারি ফজলু আওয়ামি লীগের নাম ভাঙ্গিয়ে দির্ঘদিন ধরে সুবর্ণচরে মাদকব্যবসা, খুন, ধর্ষণ, ডাকাতি, ভূমিদখল, চাঁদাবাজি সহ নানা অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত রয়েছে, ঘটনার দিন ফজলুর এসব কাজের প্রতিবাদ করলে ফজলু তার সাঙ্গপাঙ্গ নিয়ে সুবর্ণচর উপজেলার ১নং চরজব্বার ইউনিয়নের কাঞ্চন বাজারে কৃষক আব্দুল মান্নান কুপিয়ে হত্যা করে। এবং এ ঘটনায় আহত হয় আরো ৪ জন এর মধ্যে কাশেমের অবস্থা আশংকা জনক বর্তমানে কাশেম আইসিইউতে রয়েছেন। ঘটনার পরদিন পুলিশ ৪ জনকে গ্রেফতার করলেও হত্যার প্রধান আসামি ফজলুল হক ফজলুকে এখনো গ্রেফতার করেনি পুলিশ। বক্তারা ফজলুল হক ফজলু সহ হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার এবং ফাঁসির দাবী জানান।

উল্লেখ্য, গত বুধবার (৫ আগস্ট) রাত ৮ টায় সুবর্ণচর উপজেলার ১ নং চরজব্বার ইউনিয়নের কাঞ্চন বাজারে আহত কাশেমের জননী ফার্মেসীতে অতর্কিত হামলা চালায় হত্যার প্রধান আসামি পশ্চিম চরজব্বার গ্রামের মজিবুল হকের ছেলে আওয়ামি লীগ নেতা ফজলুল হক ফজলুর নেতৃত্বে আবুল খায়েরের পুত্র বাহার ওরপে বাহার ডাকাত (৪৮), চর রশিদ গ্রামের আব্দুল কাদের পুত্র আবুল কালাম(৩৫), আব্দুল মালেক (২২), পশ্চিম চরজব্বার গ্রামের আব্দুল খালেকের পুত্র আব্দুল্যাহ (৩০), এমরান হোসেনের পুত্র রায়হান (৩০), রজমান (২২), চর রশিদ গ্রামের জয়নাল আবেদিনের পুত্র আইয়ুব আলী (২৮), মনতাজ ডাকাতের পুত্র ফারুক হোসেন(৪০)সহ১৫/১৬ জনের সন্ত্রাসী দল এ হামলা চালায়।

আহত আব্দুল মন্নানকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

হত্যার ঘটনায় আওয়ামীলীগ নেতা ফজলুল হক ফজলুকে প্রধান আসামি করে ২৪ জনকে আসামি করে নিহতের ভাই সফিকুর রহমান বাদী হয়ে চরজব্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং জিআর ১৫৪৮/২০২০।

হত্যারকান্ডের সাথে জড়িত পশ্চিম চরজব্বার গ্রামের আবুল খায়েরের পুত্র বাহার মেম্বার, মজিবুল হক মাঝির পুত্র ইউছুপ, আব্দুল ওহাবের পুত্র সোহেল, মন্তাজ মিয়ার পুত্র হারুনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে চরজব্বার থানা পুলিশ।

ঘটনার ১সপ্তাহ ফেরিয়ে গেলেও হত্যা মামলার প্রধান আসামি ফজলুল হক ওরপে ফজলু মুহুরিকে গ্রেফতার না করায় ফুঁসে উঠেছে এলাকাবাসী ও নিহতের পরিবার।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি