বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:১০ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও শ্বাসরুদ্ধকর জয়, ৭ বছর পর ভারতের বিপক্ষে সিরিজ বাংলাদেশের নয়াপল্টনে সরব বিএনপি নেতাকর্মীরা, সতর্ক অবস্থানে পুলিশ নয়াপল্টনে সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী কেন্দ্রীয় ব্যাংক থেকে ধার প্রথম দিনই ৪ হাজার কোটি টাকা নিলো পাঁচ ইসলামী ব্যাংক সংঘাত নয়, আমরা সমঝোতায় বিশ্বাসী: প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে মানসিক নির্যাতনের শিকার ৫৮ কোটি মানুষ আবারও ট্রোলের শিকার জ্যাকুলিন বেগমগঞ্জের দুর্গাপুর ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস) এর এক দশকে পদার্পণ বিএনপির মনোনয়ন বাণিজ্যের কথা ‘ফাঁস করলেন’ প্রধানমন্ত্রী

শত কৃষকের মুখে হাসি ফোটালেন সুবর্ণচরের এসিল্যান্ড

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি : সুবর্ণচরের চরআমান উল্যাহ ইউনিয়নের চর বজলুল করিম গ্রামের জলবদ্ধতা নিরসন করে শত কৃষকের মুখে হাসি ফোটালেন সুবর্ণচরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট (এসিল্যান্ড) মো. আরিফুর রহমান।

স্থানীয় কৃষকরা জানায়, গত তিন যুগ পূর্বে স্থানীয় কৃষকদের চাষাবাদের সুবিধার কথা চিন্তা করে জলাবদ্ধতা নিরসনে মরহুম সার্জেন্ট মোজাম্মল হক নিজের জমি ও নিজের অর্থায়নে বাঁশখালী খালের সাথে ৮ফুট প্রসস্ত নালা কেটে দেন। তাঁর মৃত্যুর এতবছর পর তারই ভাই নিজাম উদ্দিন নালাটি বন্ধ করে বাড়ির দরজা করার জন্য বালি উত্তোলন করে বরাট করে পেলে। ফলে প্রায় ৫০০ একর ভূমির জলাবদ্ধতা দেখা দেয়।

জলবদ্ধতা নিরসনে ভুক্তভোগী কৃষকরা সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.আরিফুর রহমানকে অবহিত করলে তিনি সরেজমিনে গিয়ে নালার পরিষ্কার করিয়ে দেন। এছাড়াও একই খালের সাথে যুক্ত ৩টি কালভাটের মুখ দাঁড়িয়ে থেকে পরিষ্কার করান।

কৃষকদের কৃষি জমির জলাবদ্ধতা দূর করায় এসিল্যান্ড কে ধন্যবাদ জানান কৃষকেরা। কৃষক আলা উদ্দিন জানান, সুবর্ণচরের একজন জনবান্ধন এসিল্যান্ড হিসেবে সুবর্ণচরবাসীর হৃদয়ে স্থান করে নিলেন।

সহকারী কমিশনার (ভূমি) মো.আরিফুর রহমান জানান, যেখানে কৃষকদের সমস্যা থাকবে সেখানে আমি তাদের সহযোগিতার করার চেষ্টা করবো। আমাদের দেশের কৃষি অর্থনীতির প্রাণ কৃষক ও কৃষিকে বাঁচিয়ে রাখতেই হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি