শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

জাতীয় যুব জোটের সমাবেশ বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক : খাদ্যপণ্যের কৃত্রিম সংকট তৈরিকারী বাজার সিন্ডিকেট ও মজুদদারদের গ্রেফতার ও বিচারের দাবিতে ২৪ ফেব্রুয়ারি ২০২৪, শনিবারবার, সকাল ১১টায়, বঙ্গবন্ধু এভিনিউয়ের জাসদ চত্ত্বরে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের উদ্যোগে খাদ্যদ্রব্যের মুল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বাজার সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার ও বিচারের দাবিতে সমাবেশ, মানবন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসুচি পালিত হয়।

বিক্ষোভ মিছির পুর্ব সভায় সভাপতিত্ব করেন যুব জোট সভাপতি শরিফুল কবির স্বপন। সভা পরিচালনা করবেন যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন। সমাবেশে বক্তব্য রাখেন, জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জাসদের আইন বিষয়ক সম্পাদক এড. মোহম্মদ সেলিম, যুব জোটের কার্যকারী সভাপতি আমিনুল আজিম বনি, আলী হাসান তরুন, এড. আবু হানিফ, প্রদীপ কুমার রায়, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বাচ্চু, শ্রমিক জোট-বাংলাদেশের সহ-দফতর সম্পাদক চমন, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) সাংগঠনিক সম্পাদক হাসান আজিজ জনি প্রমুখ। উপস্থিত ছিলেন, যুব জোট সহ-সভাপতি শুভংকর দে বাপ্পা, অমিও নন্দী, ফিরোজ শাহী, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত ইসলাম, সাংগঠনিক সম্পাদক শরফুদ্দীন সোহেল, যুব জোট ঢাকা মহানগর দক্ষিন সভাপতি আলাউদ্দিন খোকন, যুব জোটের আইন বিষয়ক সম্পাদক রেশমা হাবিব, মহিলা বিষয়ক সম্পাদক ডালিয়া পারভীন প্রমুখ।

পরে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর জিরো পয়েন্ট, পল্টন মোড়, বিজয় নগর মুক্তাঙ্গন হয়ে জাসদ চত্ত্বরে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, চিহ্নিত মহল পণ্য মজুদ রেখে বাজারে খাদ্যপণ্যের কৃত্রিম সংকট তৈরি করে এবং জণগনকে জিম্মি রেখে অধিক মুনফা লোটে। এ বাজার সিন্ডিকেটের হোতারা বছরের পর বছর অধরাই থেকে যাচ্ছে। আর সরকারী সংস্থা মাঝে মাঝে লোক দেখানো জরিমানা করে বাজারকে স্থিতিশীল করার প্রচেষ্টার নাটক মঞ্চায়ন করে দায়িত্ব শেষ করেন।

বক্তারা অবিলম্বে বাজার সিন্ডিকেটের হোতাদের আইনের আওতায় এনে গ্রেফতার, বিচার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানান। বক্তারা আইনী ব্যবস্থার পাশাপাশি কৃষিপণ্য, খাদ্যপণ্য ও নিত্যপণ্যের সরবরাহ, বন্টন, বিকল্প বাজার ব্যবস্থাপনা চালু করার আহবান জানান। নেতৃবৃন্দ কৃষক, শ্রমিক, স্বল্প আয়ের মানুষ, অতিদরিদ্রদের বাজারের উত্তাপের হাত থেকে রেহাই দিতে রেশনিং প্রথা চালুর দাবি জানান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: