শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে যে কথা হলো বিএনপির

ঢাকায় সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তারের সঙ্গে বৈঠক করেছে বিএনপি।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে বৈঠক শুরু হয়। ঘণ্টাখানেকের বেশি সময় ধরে চলে এ বৈঠক। বৈঠকে আমীর মাহমুদ খসরু ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বৈঠকের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘কিছু বলার নাই। আমাদের ইনভাইট করেছে, আমরা এসেছি, কথাবার্তা বলেছি।’

কোন কোন বিষয়ে কথা হয়েছে- এমন প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘কিছু বলার নাই।’

নির্বাচনের বিষয়ে কথা হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘আমরা কিছু বলতে চাই না।’

আগে থেকে মিটিংটি ঠিক করা ছিল নাকি হঠাৎ করেই হলো- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বললাম তো, আমাদের ইনভাইট করেছে, আমরা এসেছি। দ্যাটস অল।’

এর আগে, তিন সদস্যবিশিষ্ট মার্কিন প্রতিনিধিদল বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। প্রতিনিধি দলে আফরিন আক্তার ছাড়াও রয়েছেন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়াবিষয়ক সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাকের, ইউএসএআইডির এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: