শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৫৩ অপরাহ্ন

গাজীপুর প্রেসক্লাবে শোক দিবস পালিত

গাজীপুর থেকে মানিক সরকার : গাজীপুর প্রেসক্লাবের আয়োজনে নানা আনুষ্ঠানিকতায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৫ আগষ্ট শনিবার দিনব্যাপী
আয়োজিত কর্মসূচির মধ্যে ছিলো শোক ও জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধ নমিতকরন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, বঙ্গবন্ধু ও স্বাধীনতার কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর জীবনী ও রাজনীতি নিয়ে আলোচনা, দোয়া মাহফিল ও গণভোজ।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন মুক্তিযোদ্ধা মো. হাতেম আলী। প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক ও সাধারণ সম্পাদক মাসুদুল হক, সাধারণ সম্পাদক রাহিম সরকার, সিনিয়র সহ সভাপতি আলমগীর হোসেন, সহ সভাপতি মোকছেদুল আলম লিটন, যুগ্ম সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক মীর মোহাম্মদ ফারুক, নির্বাহী সদস্য মাহতাব উদ্দিন আহাম্মদ প্রমূখ।

ভোরে প্রেসক্লাবের সামনে জাতীয় পতাকা ও শোক পতাকা উত্তোলন ও অর্ধনমিত করনের সময় উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক রাহিম সরকার, কোষাধ্যক্ষ কামাল হোসেন বাবুল ও দপ্তর সম্পাদক আবিদ হোসেন বুলবুল। পরে প্রেসক্লাবের সদস্য বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন র‌্যালী সহকারে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ১১টায় শুরু হয় বঙ্গবন্ধু ও স্বাধীনতার উপর কবিতা পাঠের আসরে অংশ গ্রহণ করেন সাংগঠনিক সম্পাদক মীর মো. ফারুক ও নির্বাহী সদস্য এম এ ফরিদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু, তাঁর পরিবারের সদস্যসহ নিহত ৩৭ জনের হত্যাকান্ডে জড়িতদের বিচারের রায় বাস্তবায়ন ও তদন্ত করে হত্যাকান্ডের পিছনের কুশিলবদের বের করে বিচারের দাবী জানান। পরে দোয়া মাহফিলে সাংবাদিক, মুক্তিযোদ্ধা, বুদ্ধিজীবি অংশগ্রহন করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি