মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

আমাদের এখন মানবিক উন্নয়ন করতে হবে – ড. কামাল আবদুল নাসের চৌধুরী

আবদুল মান্নান, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি : প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেছেন, সারাদেশে ২০ ভাগ তরুণ রয়েছে, তাদের কে সঠিক কর্মসংস্থান দিতে পারলে দেশ অনেক এগিয়ে যাবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ বাস্তবে রুপ নিয়েছে এখন আমরা স্মার্ট বাংলাদেশ বির্নিমানে মনোনিবেশ করেছি।

২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বির্নিমানে দক্ষ জনবল গঠনে সরকার প্রতিটি উপজেলায় কারিগরি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করে যাচ্ছে। এখন আমাদের মানবিক উন্নয়ন করতে হবে। মানসম্মত শিক্ষায় আমরা এখনো উন্নতি করতে পারিনি। শিক্ষা ক্ষেত্রে আমরা অনেক কার্যক্রম হাতে নিয়েছি বলেই ইতিমধ্যে বিশ্বে প্রসংশা কুড়িয়েছে। সবসমস্যা হয়তো আমরা সমাধান করতে পারবো না তবে চেষ্টা করতে পারি।

আর সেই লক্ষ নিয়ে সরকার কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন। আওয়ামী লীগ প্রতিটি নির্বাচনে একটা সুন্দর ইশতেহার উপহার দিয়েছে। দ্বাদশ নির্বাচনেও দেশ ও জাতির কল্যাণে আওয়ামী লীগের সুন্দর একটি ইশতেহার ছিল “উন্নয়ন দৃশ্যমান বাড়বে এবার কর্মসংস্থান”।

ড. কামাল চৌধুরী বলেন, মাদক ও কিশোর গ্যাং-এ জড়িয়ে আজ তরুণ সমাজ ধংস হয়ে যাচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী এককভাবে নিয়ন্ত্রণ বা নির্মূল করতে পারবে না। তাই মাদক ও কিশোর গ্যাং-এর অপরাধ নির্মূলে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা লাগবে। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্যাহর সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান, পুলিশ সুপার আবদুল মান্নান বি.পি.এম (বার), সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম (পিপিএম সেবা), উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এবিএম এ বাহার, পৌরসভার মেয়র জিএম মীর হোসেন মীরু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ, ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, মোস্তফা কামাল, মাহবুব হোসেন মজুমদার, নায়মুর রহমান মজুমদার মাসুম, জানে আলম ভূঁইয়া, মাহফুজ আলম প্রমুখ।

এসময় প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ স্ব-স্ব দফতরের কর্মসূচি তুলে ধরেন। সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক ও প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এর পূর্বে চৌদ্দগ্রাম সরকারি কলেজ, চৌদ্দগ্রাম এইচ জে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় পরিদর্শন ও মতবিনিময় করেন। মতবিনিময় সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: