মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

ঈদের ফিরতি যাত্রার ১৫ এপ্রিলের টিকিট বিক্রি চলছে

পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করতে যারা গ্রামে ফিরেছেন, ছুটি শেষে তাদের কর্মস্থলে ফিরতে অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৫ এপ্রিল যারা ঢাকায় ফিরতে চান তাদের আজ শুক্রবার অগ্রিম টিকিট সংগ্রহ করতে হবে।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। যাত্রীদের অনলাইনে টিকিট সংগ্রহ করতে হচ্ছে।

টিকিট কেনার প্রক্রিয়া সহজ করতে রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে বিক্রি করা হচ্ছে। পূর্বাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি করা হবে। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট ভ্রমণের দিন যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

যাত্রীরা ঈদের অগ্রিম যাত্রা ও ফিরতি যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট কিনতে পারবেন। একজন যাত্রী সর্বাধিক ৪টি টিকিট কিনতে পারবেন৷ তবে টিকিট রিফান্ড করা যাবে না।

এর আগে, ২৪ মার্চ ঈদযাত্রার প্রথম অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে। ৩০ মার্চ পর্যন্ত এ অগ্রিম টিকিট বিক্রি চলে। ৩ এপ্রিল শুরু হয় ঈদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: