সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

বিকেলে প্রো-ভিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন, রাতেই স্থগিত

ড. মোহাম্মদ মিজানুর রহমানকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে তা আবার স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকেলে মিজানুর রহমানকে প্রো-ভিসি হিসেবে নিয়োগ দিয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়। রাতে আরেক প্রজ্ঞাপনে এই নিয়োগ স্থগিত করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক এবং লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মিজানুরের নিয়োগ আদেশ স্থগিত করা হলো।

আগের প্রজ্ঞাপনে বলা হয়েছিল, অধ্যাপক মিজানুরকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ করা হয়েছে। রাষ্ট্রপতি ও আচার্য এই নিয়োগ দেন।

জানা গেছে, ২০২১ সালের একটি যৌন হয়রানির অভিযোগ সামনে আসায় মিজানুর রহমানের নিয়োগ স্থগিত করা হয়েছে। তিনি যখন ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চের (নিটার) দায়িত্বে ছিলেন, তখন তার বিরুদ্ধে নারী সহকর্মীরা যৌন হয়রানি ও নিপীড়নের অভিযোগ করেছিলেন। যদিও পরে সেই অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল তাকে। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য হিসেবে নিয়োগের পর বিষয়টি নতুন করে সামনে আসে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: