রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

হাতিয়া প্রতিনিধি : হাতিয়া দ্বীপ উন্নয়ন সংস্থার ফাউন্ডেশন কার্যালয়ে সংস্থার নতুন প্রশিক্ষণ কেন্দ্র এবং মুক্তিযুদ্ধকালীন নোয়াখালী জেলা কমান্ডার সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার উদ্বোধন করা হয়েছে। গতকাল বেলা সাড়ে এগারোটায় স্মৃতি কর্ণার ও সংস্থার সদ্য নির্মিত প্রশিক্ষন কেন্দ্রের ফলক উন্মোচন করেন হাতিয়ার সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ আলী।

উদ্বোধন উপলক্ষে এক প্রীতি সমাবেশের আয়োজন করা হয়। এতে দ্বীপ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ আলী।

প্রীতি সমাবেশে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ আলী তাঁর বক্তব্যে বলেন, হাতিয়াতে আজকে যে শান্তির সুবাতাস বিরাজ করছে তা দীর্ঘ প্রায় ৩৭ বছরের পরিশ্রমের ফল। সবার আন্তরিকতা ও মনে প্রাণে দৃঢ় আস্থা বিশ্বাস না থাকলে ভালো কিছু অর্জন সম্ভব নয়। হাতিয়ার মানুষের সব ধরনের অর্থনৈতিক কর্মকান্ড, দৈনন্দিন জীবনযাত্রায় শান্তি ও নিরাপত্তা দেশের অন্যান্য এলাকার চেয়ে অনেক এগিয়ে রয়েছে। শুধু তাই নয়, বর্তমান সময়ে সকলকে ঐক্যবদ্ধ থেকে দ্বীপের উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগিয়ে এর বাস্তবায়নে একযোগে কাজ করারও অঙ্গীকার ব্যক্ত করেন।

এর আগে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করেন দ্বীপ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম। এছাড়া দ্বীপ উন্নয়ন সংস্থা পরিচালিত মাগুরা মেডিকেল কলেজ ও নোয়াখালী প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত হাতিয়ার দুই কৃতি ছাত্র-ছাত্রীর মাঝে এককালীন বৃত্তি হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

প্রীতি সমাবেশে আরো বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধকালীন হাতিয়া রামগতি জোনের ডেপুটি কমান্ডার মো. গিয়াস উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা বাবু লাল দাস, বীর মুক্তিযোদ্ধা খোন্দকার আবুল কালাম, বীর মুক্তিযোদ্ধা একেএম মানছুরুল হক, বীর মুক্তিযোদ্ধা আল-মামুন ইউনুস প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: