শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

নোয়াখালীতে দুর্নীতি বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি
নোয়াখালীর চাটখিলে আজ বুধবার (৫ জুন) উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও নোয়াখালী জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয়ের আয়োজনে শিক্ষার্থীদের মঝে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

চাটখিল উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মফিজ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন নোয়াখালী কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আরিফ আহম্মদ, চাটখিলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্যা চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ফারুক সিদ্দিকী ফরহাদ।

প্রধান অতিথির বক্তব্যে চাটখিল উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীন বলেন, ‘বিতর্ক শিক্ষার্থীদের মেধাবিকাশে সহায়তা করে। বিতার্কিকরাই দেশের বিভিন্ন পর্যায়ে দেশকে নেতৃত্ব দিচ্ছেন। বিতর্ক চর্চাকে উদ্বুদ্ধ করতে এই উপজেলায় শীঘ্রই একটি বিতর্ক সংগঠন তৈরি করা হবে।’

বিতর্ক প্রতিযোগিতায় উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৮টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ভীমপুর উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ান ও সোমপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রানার্স-আপ হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ফারুক সিদ্দিকী ফরহাদ বলেন, ‘গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে উপজেলা পর্যায়ে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমরা আশা করি এর মাধ্যমে শিক্ষার্থীরা সততা চর্চায় উদ্বুদ্ধ হবে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা দুপ্রকের সহসভাপতি আনোয়ার হোসেন, সদস্য সদস্য মনিরুল কামাল, সাহেলা পারভীন, হাছিনা আক্তার, মহি উদ্দিন বাবু, মো. আবুল কালাম আজাদ। সংবাদিক নেতা মোহাম্মদ আমানুল্লাহ, সাইফুল ইসলাম রিয়াদ, জিএম শাকিল।

অনুষ্ঠানে বিজয়ী ও রানার্স আপ দলের সদস্যদের হাতে ক্রেস্ট ও শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়াও অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: