শনিবার, ১৫ Jun ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

বিশ্ব পরিবেশ দিবসে মুন্সীগঞ্জ সনাকের মানববন্ধন ও আলোচনা সভা

জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মুন্সীগঞ্জের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবসে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  বুধবার, ৫ জুন ২০২৪  সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মানববন্ধন ও ব্রিলিয়্যান্ট ক্যাডেট ও কেজি স্কুলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরিবেশ দিবসের এবারের প্রতিপাদ্য ভূমির অবক্ষয় ও মরুকরণ রোধ এবং খরা সহনশীলতা অর্জনে আন্তর্জাতিক ও জাতীয় অঙ্গীকারের কার্যকর বাস্তবায়নের পাশাপাশি বৃক্ষরোপনের উপর বিশেষ গুরুত্বারোপ করেন বক্তারা।

সনাক সভাপতি মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে ব্যানার, পোস্টার ও প্লাকার্ডে’র মাধ্যমে সুরক্ষিত পরিবেশের দাবি জানানো হয়। এছাড়াও জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্যারিসচুক্তির বাস্তবায়নে উন্নত ও উন্নয়নশীল দেশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, জলবায়ু অর্থায়ন ও তহবিল ব্যবহারে সুশাসন, জনঅংশগ্রহন বৃদ্ধিসহ বিভিন্ন দাবি উত্থাপন করা হয়। এতে বক্তব্য প্রদান করেন হিরন-কীরণ থিয়েটারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম ঢালী, বিক্রমপুর থিয়েটারের সভাপতি হুমায়ুন ফরিদ, অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি এ্যাড. চৌধূরী মোস্তাফ আল মামুন টিটু, সাবেক ক্রিড়া কর্মকর্তা সালেহ আহমেদ, সনাক সদস্য মুহাম্মদ নুরুন্নবী মুন্না, অ্যাড. শাহ আলম, শাহানাজ বেগম হীরা, ইয়েস দলনেতা ইসমত জাহান ইতু, সদস্য আবজাল হোসেন, নাফিসা ইকবাল তানিশা প্রমুখ।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সম্পাদক এ্যাড. সুজন হায়দার জনি, সনাক সহ-সভাপতি ফরিদা ইয়াসমিন, সদস্য জুয়েল রানা, মুন্সীগঞ্জের ইয়ুথ এনগেজমেন্ট এ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্যবৃন্দসহ বিভিন্ন অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি)’র সদস্যবৃন্দ, মুন্সীগঞ্জের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীবৃন্দ, সাংস্কৃতিক অঙ্গনের নেতা-কর্মীবৃন্দসহ প্রায় অর্ধশত মানুষ অংশগ্রহন করেন। ব্রিলিয়্যান্ট ক্যাডেট ও কেজি স্কুলের আলোচনা সভায় বিদ্যালয়টি সভাপতি হুমায়ন মোঃ হুমায়ন কবির, সনাক সহ-সভাপতি, সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরাসহ দুটি অনুষ্ঠানে প্রায় দুইশত মানুষ উপস্থিত ছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: