শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আবদুল মান্নান চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে সারাদেশের ন্যায় কুমিল্লার চৌদ্দগ্রামে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে। এ সময় ভূমি উন্নয়ন কর, খতিয়ান (পর্চা), নামজারী, জমির ম্যাপ সহ ভূমি সংক্রান্ত সেবা সম্পর্কে সকলকে অবহিত করা হয়। এ কর্মসূচি চলবে ০৮ জুন থেকে ১৪ জুন পর্যন্ত। শনিবার (০৮ জুন) সকালে উপজেলা ভূমি অফিসের হলরুমে ভূমি সপ্তাহ ও ভূমি সেবা ২০২৪ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এবিএম এ বাহার, শ্রীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এমদাদুল হক শাহী, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম শাহীন, কাজী বাবুল, চৌদ্দগ্রাম উপজেলার কর্মরত সাংবাদিক বৃন্দ, উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ স্থানীয় সুুশীল সমাজের নেতৃবৃন্দ, উপকারভোগি ও ভূমি সেবা গ্রহীতাগণ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিয়া সরওয়ার লিমা জানান, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট ভূমি সেবার আওতায় ভূমি সপ্তাহে ই-নামজারি, অনলাইনে ভূমি উন্নয়ন কর, রেজিস্ট্রেশন-মিউটেশন আন্তঃসংযোগ, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি রেকর্ড, স্মার্ট ভূমি-পিডিয়াসহ স্মার্ট ভূমিসেবা স্থাপনে ভূমি মন্ত্রণালয়ের পরিকল্পনার ব্যাপারে ধারণা দেয়ার পাশাপাশি সচেতনতা বৃদ্ধি করা হবে।

কোনপ্রকার ভোগান্তি ছাড়াই দেয়া হবে ভূমি বিষয়ক সকল সেবা। এ সময় তিনি দালাল ছাড়া অনলাইনের মাধ্যমে ভূমি সংক্রান্ত সকল সেবা গ্রহণের জন্য নাগরিকদের প্রতি আহবান জানান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: