শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী : স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক’ এই শ্লোগানকে সামনে রেখে শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ এর আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে ৮ জুন ২০২৪ শিবালয় উপজেলা পরিষদ এর হলরুমে আলোচনা সভা ও সকালে ঢাকা আরিচা মহাসড়কের টেপড়া এলাকায় রেলী অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম ফয়েজ উদ্দিন এর সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার মোঃ বেলাল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ দবিরুল ইসলামের সঞ্চালনায় মানিকগঞ্জ জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান ও শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, উথলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্বাস আলী, তেওতা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মোশারফ হোসেন, মহাদেবপুর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সুদীপ ঘোষ বাসু, উপজেলা প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বিভিন্ন ইউনিয়ন ভূমি কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ ও স্কুল-কলেজের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। জানা গেছে, ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে বিশেষ সেবা ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন ধরনের সেবা দেয়া হচ্ছে।

অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের জন্য রেজিস্ট্রেশন সংক্রান্ত কার্যক্রম ও বর্তমানে ভূমি উন্নয়ন কর সম্পুর্নভাবে অনলাইনে গ্রহণ করা হচ্ছে। এ সম্পর্কে ব্যাপক প্রচার , ই-নামজারি আবেদন গ্রহণ, লিজ নবায়ন ও ভূমি সংক্রান্ত সব ধরনের সেবা এবং পরামর্শ প্রদান করা হবে। এছাড়া, শিক্ষার্থীদের ভূমি বিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

পিতার সম্পত্তিতে কন্যাদের আইন সংগত অধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য নারী সমাবেশের আয়োজন করা হয়েছে। এছাড়া, ভূমি বিষয়ক বিভিন্ন সেবা ও ভূমি সপ্তাহের বার্তা পোঁছে দিতে আটটি প্রচার মাইক ব্যবহার করা হচ্ছে। বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াসহ সোশ্যাল মিডিয়ায় প্রচার কার্যক্রম অব্যাহত রয়েছে। উপজেলার সাতটি ইউডিসিতে ভূমি সপ্তাহ উপলক্ষে বিশেষ সেবা ক্যাম্প স্থাপন করা হয়েছে ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: