সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

লক্ষ্মীপুরের পুলিশ ক্যাম্পের সংস্কার কাজের উদ্বোধন করে পুলিশ সুপার ড.কামারুজ্জামান

ফয়সাল কবির,লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর সদর উপজেলার উপশহর দালাল বাজার পুলিশ ক্যাম্পের সংস্কার কাজের শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার ড.এ এইচ এম কামারুজ্জামান পিপি এম সেবা।

অপরাধ মুক্ত সমাজ গড়ি এই প্রতিপাদ্যকে লক্ষ্মীপুরে বিট পুলিশিং মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। গত ২০ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে দালাল বাজার পুলিশ ক্যাম্পে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর মহোদয়, অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মহোদয় এবং ডিবির ওসি একে এম ফজলুল হক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন লক্ষ্মীপুর সদর থানা পরিদর্শক মোঃ আজিজুর রহমান মিঞা।
উপস্থিত এলাকার বাসির মধ্যে বক্তব্য রাখেন,৩ নং দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামারুজ্জামান, দালাল বাজার এনকে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলিউর রহমান,ফাতেমা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরনবী মাস্টার, বীরমুক্তিযোদ্ধা ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরজামান মাস্টার, এডভোকেট নজরুল ইসলাম, দৈনিক জনতার স্টাফ রিপোর্টার ভি বি রায় চৌধুরী।

আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল নবী সোহেল, বীরমুক্তিযোদ্ধা মনা বাকশাল, লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য শাখাওয়াত হোসেন আরিফ,লক্ষ্মীপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি আফজাল হোসেন সবুজ,সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান, সদস্য ফয়সল কবির, বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম, দালাল বাজার বণিক কল্যাণ সমিতির সহসাধারণ সম্পাদক প্রদীপ সাহা, সাবের হোসেন,দালাল বাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি সুমন হোসেন বাদশা,সাধারণ সম্পাদক মুরাদ হোসেন সহ প্রমুখ।

জানাযায় এই জরাজীর্ণ পুলিশ ক্যাম্পটি দীর্ঘদিন যাবৎ পরিত্যক্ত হিসাবে পড়ে থাকায় পুলিশ সুপার মহোদয়ের দৃষ্টিতে এলে উনার অনুপ্রেরণায় ও লক্ষ্মীপুর সদর থানা পরিদর্শক মোঃ আজিজুর রহমান মিঞার তত্ত্বাবধানে এলাকাবাসীর অর্থায়নে ক্যাম্প ইনচার্জ উপ-পরিদর্শক পুলেন বড়ুয়া ও সহকারী উপ-পরিদর্শক মোঃ ইলিয়াস হোসেনের সার্বিক পরিচালনায় দালাল বাজার পুলিশ ক্যাম্প পুনঃ সংস্কার করা হয়।

উপস্থিত বক্তাদের বক্তব্যের সারমর্ম ছিলো আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে সদ্য সংস্কারকৃত পুলিশ ক্যাম্পটিকে পুলিশ ফাঁড়িতে রুপান্তর করা হলে এলাকা বাসি বিভিন্ন ভাবে উপকৃত হবে বলে বক্তারা পুলিশ সুপার মহোদয়ের নিকট বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন।
দালাল বাজার পুলিশ ক্যাম্প সংস্কার কাজের উদ্ভোদক লক্ষ্মীপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার ড.এএইচ এম কামারুজ্জামান পিপি এম সেবা মহোদয় তার সমাপনী বক্তব্যে বলেন,আমি প্রথমে স্বরণ করছি যার কারনে আমি আপনারা স্বাধীন বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছি সেই ইতিহাসের মহানায়ক জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে। তিনি আরো বলেন এলাকার জনগণকে সাথে করে আইনশৃঙ্খলা উন্নয়নকল্পে পুলিশ বাহিনী বিভিন্ন অনিয়ম রোধে, যেমন মাদক,ইভটিজিং, চুরি ডাকাতি,শালিস বানিজ্য,জুয়া প্রতিহত কল্পে কাজ করে যাচ্ছে, এর গতিবেগবান করার লক্ষ্যে এই পুলিশ ক্যাম্পে প্রশাসনিক কর্মকর্তা আরো বৃদ্ধি করা হবে বলে তিনি ঘোষণা দেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি