বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:১২ অপরাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে ঘূর্ণিঝড় রিমেলের রাতে অসহায় ব্যবসায়ীর দোকান লুট ও উচ্ছেদের অভিযোগ রাজশাহী নগরীতে ৬৬ হাজার ৫১৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে নগরীতে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত গ্রেপ্তার ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫

দেশে দূর্নীতি এখন সার্বজনীন হয়ে গেছে: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামীলীগের তো নমিনেশন পেলেই হয়ে গেল, আর তো কিছু দরকার নেই। আইনশৃঙ্খলা বাহিনী তো এখন পোয়া বারো। নির্বাচন করতে হলে আওয়ামীলীগকে ঠেকানোর চেয়ে বড় বিষয় দরকার তাদেরকে ঠেকানো।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশ আজকে গোয়েন্দাদের পর্যবেক্ষণের মধ্য দিয়ে চলছে। এই অবস্থা তৃণমূল পর্যায় পর্যন্ত চলে গেছে। সরকারের প্রনোদনা কিছুই নেই ৯০% ই লোন। অর্থাৎ লোন

নেবেন লোনটাকে শোধ করতে হবে। অর্থনৈতিক উন্নয়নের নামে ধোকাবাজী চলছে, দূর্নীতি এখন সার্বজনীন হয়ে গেছে। এখন মেগা প্রকল্প হাতে নিয়েছে, এই মেঘা প্রকল্পে যে করাপশন হচ্ছে সেট কল্পনার বাইরে।

তিনি আরও বলেন স্বাস্থ্য বিভাগের একজন ড্রাইভার শত শত কোট টাকার মালিক, বাড়ি-ঘর এ গুলো কি ভাবে এসেছে। নতুন বাজেটে যে কর বসিয়েছে, ট্যাক্স বসিয়েছে, ভ্যাটের যে ব্যবস্থাটা রেখেছে। যখন রাজতন্ত্র ছিল তখন সাধারণ মানুষদের কাছ অন্যায় অত্যাচার করে খাজনা আদায় করতো, জমিদারি ব্যবস্থায় যে ভাবে জোর করে ধরে নিয়ে চাবুক মেয়ে খাজনা আদায় করতো সরকার আজ তাই করছে।

সরকার যতই বলুক না কেন গার্মেন্টস্ সেক্টরের প্রবৃদ্ধি কমে গেছে। রেমিটেন্টস কমেছে। এ জায়গায় ধুমরো সৃষ্টি করে প্রচার প্রচারনা চালচ্ছে। সেই প্রচারনা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামীলীগের ওয়ার্ড পর্যায়ের একজন সভাপতি/সম্পাদক হওয়ার জন্য ৩-৪ লাখ টাকা ব্যয় করছে। কেন করছে ? এর মধ্যে কি আছে ?

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, দপ্তর সম্পাদক মামুন অর রশিদ, বিএনপি নেতা আব্দুল হামিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন, এ্যাড. জয়নাল আবেদীন, এ্যাড. আশিকুর রহমানসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: