শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ঈদে মিলাদুন্নবীর জুলুসে লাখো মানুষের ঢল

নিউজ ডেস্ক :: যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে চট্টগ্রামে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এই উপলক্ষে সকালে চট্টগ্রাম নগরীর ষোলশহরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসা সংলগ্ন আলমগীর খানকাহ থেকে বের করা হয় ঐতিহ্যবাহী জশনে জুলুস। এটি নগরীর মুরাদপুর, জিইসি ও ওয়াসা মোড় হয়ে আবার মাদরাসা মাঠে গিয়ে শেষ হয়। জুলুসে বিভিন্ন উপজেলা থেকে মানুষজন অংশ নিয়েছেন।

বৈশ্বিক মহামারী করোনা ও শুক্রবার জুমার নামাজের কারণে চট্টগ্রামে এবার ঈদে মিলাদুন্নবীর জুলুস (শোভাযাত্রা) সংক্ষিপ্ত করা হলেও লাখো ধর্মপ্রাণ মানুষের ঢল নামে নগরীতে।

পরে মাদরাসা মাঠে আলোচনা সভা, জুমার নামাজ, মিলাদ, কিয়াম ও মুনাজাতের মাধ্যমে শেষ হবে। আখেরি মোনাজাতে করোনামুক্ত বিশ্বের জন্য দোয়া করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

১২ রবিউল আওয়াল বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্মদিন উপলক্ষে ১৯৭৪ সাল থেকে চট্টগ্রামে জশনে জুলুস আয়োজন করা হচ্ছে। এছাড়াও ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: