শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন পালিত

গাজীপুর প্রতিনিধি :: আজ ৯ নভেম্বর প্রখ্যাত শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা গাজীপুর-২ আসনের সংসদ সদস্য ছিলেন। রবিবার রাত থেকেই গাজীপুর সদর ও টঙ্গীতে নানা আয়োজনে শ্রমিক নেতা ও গাজীপুর-২ আসনের সাবেক সাংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়। ১৯৫০ সালের ৯ নবেম্বর তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন।

দিবসটি পালন করার লক্ষ্যে টঙ্গী থানা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে। গাজীপুর মহানগরীর হায়দরাবাদ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শহীদ আহসান উল্লাাহ মাস্টার পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ,পবিত্র কুরআনখাণি, দোয়া ও মিলাদ মাহফিলের মধ্যদিয়ে দিনটি পালন করে।

এর আগে শনিবার রাত ১২ টা ১ মিনিটে টঙ্গী নতুন বাজার থানা আওয়ামী লীগের কার্যালয়ে জন্মদিনের কেক কাটেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান। পরে, গাজীপুর মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচছাসেবক লীগ কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন।

জন্মদিনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন তার ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে গুলি করে তাকে হত্যা করে একদল সন্ত্রাসীরা।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি