শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন পালিত

গাজীপুর প্রতিনিধি :: আজ ৯ নভেম্বর প্রখ্যাত শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা গাজীপুর-২ আসনের সংসদ সদস্য ছিলেন। রবিবার রাত থেকেই গাজীপুর সদর ও টঙ্গীতে নানা আয়োজনে শ্রমিক নেতা ও গাজীপুর-২ আসনের সাবেক সাংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়। ১৯৫০ সালের ৯ নবেম্বর তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন।

দিবসটি পালন করার লক্ষ্যে টঙ্গী থানা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে। গাজীপুর মহানগরীর হায়দরাবাদ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শহীদ আহসান উল্লাাহ মাস্টার পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ,পবিত্র কুরআনখাণি, দোয়া ও মিলাদ মাহফিলের মধ্যদিয়ে দিনটি পালন করে।

এর আগে শনিবার রাত ১২ টা ১ মিনিটে টঙ্গী নতুন বাজার থানা আওয়ামী লীগের কার্যালয়ে জন্মদিনের কেক কাটেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান। পরে, গাজীপুর মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচছাসেবক লীগ কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন।

জন্মদিনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন তার ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে গুলি করে তাকে হত্যা করে একদল সন্ত্রাসীরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: