শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন পালিত

গাজীপুর প্রতিনিধি :: আজ ৯ নভেম্বর প্রখ্যাত শ্রমিক নেতা আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা গাজীপুর-২ আসনের সংসদ সদস্য ছিলেন। রবিবার রাত থেকেই গাজীপুর সদর ও টঙ্গীতে নানা আয়োজনে শ্রমিক নেতা ও গাজীপুর-২ আসনের সাবেক সাংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালিত হয়। ১৯৫০ সালের ৯ নবেম্বর তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্ম গ্রহণ করেন।

দিবসটি পালন করার লক্ষ্যে টঙ্গী থানা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে। গাজীপুর মহানগরীর হায়দরাবাদ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শহীদ আহসান উল্লাাহ মাস্টার পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ,পবিত্র কুরআনখাণি, দোয়া ও মিলাদ মাহফিলের মধ্যদিয়ে দিনটি পালন করে।

এর আগে শনিবার রাত ১২ টা ১ মিনিটে টঙ্গী নতুন বাজার থানা আওয়ামী লীগের কার্যালয়ে জন্মদিনের কেক কাটেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান। পরে, গাজীপুর মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচছাসেবক লীগ কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন।

জন্মদিনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন তার ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে গুলি করে তাকে হত্যা করে একদল সন্ত্রাসীরা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: