শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

গাজীপুরে বাহান্ন’র ভাষা আন্দোলন বাংলাদেশ’র প্রধান কার্যালয় উদ্বোধন

গাজীপুর থেকে মানিক সরকার :: বাহান্ন’র ভাষা আন্দোলন গবেষণা পরিষদ বাংলাদেশ এর প্রধান কার্যালয় শুভ উদ্বোধন করা হয়েছে। একই সাথে গুনীজন সংবর্ধনা গরীব-অসহায় মানুষের মাঝে ত্রান বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আজ শুক্রবার গাজীপুর মহানগরের জয়দেবপুর চৌরাস্তা সড়কে আমান্তা টাওয়ারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন- জাপা প্রেসিডিয়াম সদস্য ও ১৯৭১’র ১৯ মার্চের শসস্ত্র প্রতিরোধ যুদ্ধে নেতৃত্বদানকারী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার মিয়া।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ শাহ্ সুলতান আতিকের সভাপতিত্বে এবং সাধাারণ সম্পাদক মোঃ জুলেল সরকারের পরিচালনায় ওই অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন আলহাজ্ব জালাল উদ্দিন বরকত (লোটাস)।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ঈমান উদ্দিন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সবাবেক সভাপতি মোঃ হীরা সরকার, গাজীপুর সিটির কাউন্সিলর যথাক্রমে আলহাজ্ব মোসলেম উদ্দিন চৌধুরী মুছা, হাজী মোঃ আব্দুল কাদির মন্ডল, আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, দৈনিক মুক্ত বলাকা’র সম্পাদক ও প্রকাশক মোঃ আলমগীর হোসেন ও নারী কাউন্সিলর রোকসানা আহমদ রোজীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

সংগঠনর্টি সভাপতি এ প্রতিবেদককে জানান তিনটি উদ্দেশ্য ও লক্ষ্য আমরা বাস্তবায়ন করতে চাই। সেগুলো হচ্ছে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকৃতির অঙ্গীকার পত্র দিয়ে বাংলাদেশে সব দলকে রাজনীতি করার অনুমতি নেয়া বাধ্যতা মুলক করতে হবে।

সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহার রাষ্ট্রীয়ভাবে নিশ্চিত করতে হবে এবং মহান ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ৮ ফাল্গুন আন্তর্জাতিক ভাবে প্রতিষ্ঠা করতে হবে।

অনুষ্ঠানের আলোচনা পর্বের পর গুনীজনদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং দোয়া মাহফিলের পর গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয় ত্রাণ সামগ্রী।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: