শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন বিএনপির আন্দোলনে অবশ্যই সরকার পরিবর্তন হবে: নজরুল আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না: প্রধানমন্ত্রী বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছে শিবালয়ে রাজ্জাক কে নতুন ঘর তুলে দিলেন শতরুপা ফাউন্ডেশন জামালপুরে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ নোয়াখালীতে দাখিল পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও নকলে সহযোগিতার অপরাধে ৮ শিক্ষককে অব্যাহতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ চেয়ারম্যান এর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ছুটির দিনে জমজমাট বইমেলা, ক্রেতার চেয়ে বেশি দর্শনার্থী সীমান্ত হত্যা বন্ধে হানিফ বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল এখন বকশীগঞ্জে

গাজীপুরে বাহান্ন’র ভাষা আন্দোলন বাংলাদেশ’র প্রধান কার্যালয় উদ্বোধন

গাজীপুর থেকে মানিক সরকার :: বাহান্ন’র ভাষা আন্দোলন গবেষণা পরিষদ বাংলাদেশ এর প্রধান কার্যালয় শুভ উদ্বোধন করা হয়েছে। একই সাথে গুনীজন সংবর্ধনা গরীব-অসহায় মানুষের মাঝে ত্রান বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আজ শুক্রবার গাজীপুর মহানগরের জয়দেবপুর চৌরাস্তা সড়কে আমান্তা টাওয়ারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন- জাপা প্রেসিডিয়াম সদস্য ও ১৯৭১’র ১৯ মার্চের শসস্ত্র প্রতিরোধ যুদ্ধে নেতৃত্বদানকারী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার মিয়া।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ শাহ্ সুলতান আতিকের সভাপতিত্বে এবং সাধাারণ সম্পাদক মোঃ জুলেল সরকারের পরিচালনায় ওই অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন আলহাজ্ব জালাল উদ্দিন বরকত (লোটাস)।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ঈমান উদ্দিন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সবাবেক সভাপতি মোঃ হীরা সরকার, গাজীপুর সিটির কাউন্সিলর যথাক্রমে আলহাজ্ব মোসলেম উদ্দিন চৌধুরী মুছা, হাজী মোঃ আব্দুল কাদির মন্ডল, আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, দৈনিক মুক্ত বলাকা’র সম্পাদক ও প্রকাশক মোঃ আলমগীর হোসেন ও নারী কাউন্সিলর রোকসানা আহমদ রোজীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

সংগঠনর্টি সভাপতি এ প্রতিবেদককে জানান তিনটি উদ্দেশ্য ও লক্ষ্য আমরা বাস্তবায়ন করতে চাই। সেগুলো হচ্ছে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকৃতির অঙ্গীকার পত্র দিয়ে বাংলাদেশে সব দলকে রাজনীতি করার অনুমতি নেয়া বাধ্যতা মুলক করতে হবে।

সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহার রাষ্ট্রীয়ভাবে নিশ্চিত করতে হবে এবং মহান ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ৮ ফাল্গুন আন্তর্জাতিক ভাবে প্রতিষ্ঠা করতে হবে।

অনুষ্ঠানের আলোচনা পর্বের পর গুনীজনদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং দোয়া মাহফিলের পর গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয় ত্রাণ সামগ্রী।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: