শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

শিরোনাম
মিরনজিল্লা কলোনিতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাম মোর্চার সমাবেশ ও মিছিল রাজশাহীতে কোটা বাতিলের দাবিতে রাবিতে মশাল মিছিল দিনাজপুরের ব্যানানা আম দেশের গণ্ডি পেরিয়ে এবার ইউরোপে নোয়াখালীতে গাঁজা-অ্যালকোহল সেবনের দায়ে দুই ব্যক্তির কারাদন্ড শিবালয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত চৌদ্দগ্রামে র‌্যাবের হাতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আটক লক্ষ্মীপুরে সরকারি কর্মচারী ক্লাবের ভিত্তিপ্রস্তর উদ্বোধন লক্ষ্মীপুরে শুভ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন জনগণের কল্যাণে সততার সাথে কাজ করতে হবে- ধর্মমন্ত্রী উজিরপুরে দরিদ্র কৃষককে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ

গাজীপুরে বাহান্ন’র ভাষা আন্দোলন বাংলাদেশ’র প্রধান কার্যালয় উদ্বোধন

গাজীপুর থেকে মানিক সরকার :: বাহান্ন’র ভাষা আন্দোলন গবেষণা পরিষদ বাংলাদেশ এর প্রধান কার্যালয় শুভ উদ্বোধন করা হয়েছে। একই সাথে গুনীজন সংবর্ধনা গরীব-অসহায় মানুষের মাঝে ত্রান বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আজ শুক্রবার গাজীপুর মহানগরের জয়দেবপুর চৌরাস্তা সড়কে আমান্তা টাওয়ারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিথ ছিলেন- জাপা প্রেসিডিয়াম সদস্য ও ১৯৭১’র ১৯ মার্চের শসস্ত্র প্রতিরোধ যুদ্ধে নেতৃত্বদানকারী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার মিয়া।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ শাহ্ সুলতান আতিকের সভাপতিত্বে এবং সাধাারণ সম্পাদক মোঃ জুলেল সরকারের পরিচালনায় ওই অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন আলহাজ্ব জালাল উদ্দিন বরকত (লোটাস)।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ঈমান উদ্দিন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সবাবেক সভাপতি মোঃ হীরা সরকার, গাজীপুর সিটির কাউন্সিলর যথাক্রমে আলহাজ্ব মোসলেম উদ্দিন চৌধুরী মুছা, হাজী মোঃ আব্দুল কাদির মন্ডল, আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, দৈনিক মুক্ত বলাকা’র সম্পাদক ও প্রকাশক মোঃ আলমগীর হোসেন ও নারী কাউন্সিলর রোকসানা আহমদ রোজীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

সংগঠনর্টি সভাপতি এ প্রতিবেদককে জানান তিনটি উদ্দেশ্য ও লক্ষ্য আমরা বাস্তবায়ন করতে চাই। সেগুলো হচ্ছে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে স্বীকৃতির অঙ্গীকার পত্র দিয়ে বাংলাদেশে সব দলকে রাজনীতি করার অনুমতি নেয়া বাধ্যতা মুলক করতে হবে।

সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহার রাষ্ট্রীয়ভাবে নিশ্চিত করতে হবে এবং মহান ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ৮ ফাল্গুন আন্তর্জাতিক ভাবে প্রতিষ্ঠা করতে হবে।

অনুষ্ঠানের আলোচনা পর্বের পর গুনীজনদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং দোয়া মাহফিলের পর গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয় ত্রাণ সামগ্রী।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: