শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

শিরোনাম
আবারও ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবিনা ইয়াসমিন বিএনপির আন্দোলনে অবশ্যই সরকার পরিবর্তন হবে: নজরুল আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না: প্রধানমন্ত্রী বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছে শিবালয়ে রাজ্জাক কে নতুন ঘর তুলে দিলেন শতরুপা ফাউন্ডেশন জামালপুরে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ নোয়াখালীতে দাখিল পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও নকলে সহযোগিতার অপরাধে ৮ শিক্ষককে অব্যাহতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ চেয়ারম্যান এর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ছুটির দিনে জমজমাট বইমেলা, ক্রেতার চেয়ে বেশি দর্শনার্থী সীমান্ত হত্যা বন্ধে হানিফ বাংলাদেশীর প্রতীকী লাশের মিছিল এখন বকশীগঞ্জে

নভেম্বরে ৩৫৩ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

নিউজ ডেস্ক :: দেশজুড়ে থামছেই না নারী ও কন্যাশিশু নির্যাতন। গত নভেম্বর মাসেই ৩৫৩ নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১৮ জন গণধর্ষণসহ ১৫৩ জন ধর্ষণের শিকার হয়েছে বলে মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদের একটি প্রতিবেদনে উঠে এসেছে। মঙ্গলবার (২ ডিসেম্বর) মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ তাদের এক প্রতিবেদন এসব তথ্য তুলে ধরে।

প্রতিবেদনে জানানো হয়, গত নভেম্বর মাসে ৯৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ৭ শিশু। দেশে শ্লীলতাহানির শিকার হয়েছে ৫ জন। যার মধ্যে শিশু রয়েছে ৩ জন। যৌন নিপীড়নের শিকার হয়েছেন ৭ জন, এর মধ্যে ৬ জনই শিশু। এসিডদগ্ধের শিকার ৪ শিশু, এর ফলে মৃত্যু হয়েছে একজনের। এছাড়া অগ্নিদগ্ধের শিকার হয়েছেন ৪ জন। এর মধ্যে মারা গেছেন ২ জন।

এদিকে, দেশে উত্ত্যক্তকরণের শিকার হয়েছেন সাতজন। শিশু অপহরণ হয়েছে মোট ১১ জন। পাচারের শিকার হয়েছে ৫ জন। বিভিন্ন কারণে হত্যা করা হয়েছে, এমন সংখ্যার মধ্যে শিশু রয়েছে ১২ জন। এছাড়াও পাঁচজনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

অন্যদিকে যৌতুকের জন্য নির্যাতন করা হয়েছে ৯ জনকে। এর মধ্যে হত্যার শিকার হয়েছেন ৪ জন। শারীরিক নির্যাতনের শিকার ১১ জন, যার মধ্যে শিশু রয়েছে ৪ জন।

বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছেন ১৩ জন, যেখানে ৫ জন শিশু রয়েছে। রহস্যজনক মৃত্যু হয়েছে ৪৩ জনের, এর মধ্যে শিশু ১২ জন। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১৪টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার হয়েছে ৩ জন, এর মধ্যে একজন শিশুও রয়েছে।

এর আগে গত অক্টোবরে মোট ৪৩৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছিল। এর মধ্যে ৪৪ জন গণধর্ষণসহ মোট ২১৬ জন ধর্ষণের শিকার হয়েছিল।
এআই/এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: