শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

নভেম্বরে ৩৫৩ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

নিউজ ডেস্ক :: দেশজুড়ে থামছেই না নারী ও কন্যাশিশু নির্যাতন। গত নভেম্বর মাসেই ৩৫৩ নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১৮ জন গণধর্ষণসহ ১৫৩ জন ধর্ষণের শিকার হয়েছে বলে মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদের একটি প্রতিবেদনে উঠে এসেছে। মঙ্গলবার (২ ডিসেম্বর) মহিলা পরিষদের লিগ্যাল এইড উপ-পরিষদ তাদের এক প্রতিবেদন এসব তথ্য তুলে ধরে।

প্রতিবেদনে জানানো হয়, গত নভেম্বর মাসে ৯৪ জন কন্যাশিশু ধর্ষণের শিকার হয়েছেন। এর মধ্যে গণধর্ষণের শিকার হয়েছে ৭ শিশু। দেশে শ্লীলতাহানির শিকার হয়েছে ৫ জন। যার মধ্যে শিশু রয়েছে ৩ জন। যৌন নিপীড়নের শিকার হয়েছেন ৭ জন, এর মধ্যে ৬ জনই শিশু। এসিডদগ্ধের শিকার ৪ শিশু, এর ফলে মৃত্যু হয়েছে একজনের। এছাড়া অগ্নিদগ্ধের শিকার হয়েছেন ৪ জন। এর মধ্যে মারা গেছেন ২ জন।

এদিকে, দেশে উত্ত্যক্তকরণের শিকার হয়েছেন সাতজন। শিশু অপহরণ হয়েছে মোট ১১ জন। পাচারের শিকার হয়েছে ৫ জন। বিভিন্ন কারণে হত্যা করা হয়েছে, এমন সংখ্যার মধ্যে শিশু রয়েছে ১২ জন। এছাড়াও পাঁচজনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

অন্যদিকে যৌতুকের জন্য নির্যাতন করা হয়েছে ৯ জনকে। এর মধ্যে হত্যার শিকার হয়েছেন ৪ জন। শারীরিক নির্যাতনের শিকার ১১ জন, যার মধ্যে শিশু রয়েছে ৪ জন।

বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছেন ১৩ জন, যেখানে ৫ জন শিশু রয়েছে। রহস্যজনক মৃত্যু হয়েছে ৪৩ জনের, এর মধ্যে শিশু ১২ জন। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ১৪টি। সাইবার ক্রাইম অপরাধের শিকার হয়েছে ৩ জন, এর মধ্যে একজন শিশুও রয়েছে।

এর আগে গত অক্টোবরে মোট ৪৩৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছিল। এর মধ্যে ৪৪ জন গণধর্ষণসহ মোট ২১৬ জন ধর্ষণের শিকার হয়েছিল।
এআই/এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: