সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন

ঝিনাইদহে আরও ৮ জন করোনায় আক্রান্ত, গত চার দিনে আক্রান্ত ২১ জন

বসির আহাম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে নতুন করে আরও ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে । এ পর্ষন্ত জেলায় মোট ২১ জন করোনায় আক্রান্ত হয়েছে। মঙ্গলবার সকালে ঝিনাইদহ সিভিল সার্জন ডা: সেলিনা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। এদের মধ্যে বেশির ভাগই রয়েছেন স্বাস্থ্যকর্মী।

তিনি আরো জানান, সোমবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২৩ টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ৮ জনের রিপোর্টে করোনা পজেটিভ ও ১৫ জনের নেগেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে রয়েছে শৈলকুপায়- ৪ জন, কালীগঞ্জ-৩ জন ও কোটচাঁদপুর- ১ জন।তিনি আরো জানান, সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২৩ টি রিপোর্ট এসেছে।

এর মধ্যে ৮ জনের রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া গেছে। অন্য ১৫ জনের নেগেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে রয়েছে শৈলকুপায় উপজেলায়- ৪ জন, কালীগঞ্জ-৩ ও কোটচাঁদপুর- ১ জন করোনাভাইরাসে সনাক্ত হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত ব্যাক্তিদের সকলের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে হবে বলে জানা গেছে। সিভিল সার্জন ডা: সেলিনা বেগম আরো বলেন, ঝিনাইদহ এতদিন করোনামুক্ত থাকলেও এখন রোগী শনাক্ত হওয়ায় জেলাকে লকডাউন করার জন্য জেলা প্রশাসনকে জানানো হয়েছে।এব্যাপারে ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান জানান, করোনাভাইরাসে আক্রান্ত সনাক্ত সকলের বাড়ীসহ আশপাশের কয়েকটি বাড়ী লকডাউন করা হয়েছে।

এঘটনার পর থেকে জেলা পুলিশসহ আইনশৃখলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। ফলে সাধারণ মানুষের চলাচল অনেকাংশে কমে গেছে। জেলা বাসির মধ্যে করোনা আতঙ্ক বিরাজ করছে।তবে আতঙ্কিত না হয়ে সকলকে নিজ ঘরে অবস্থান করার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। সেই সাথে সমজিক দূরত্ব নিশ্চিত করার কথা বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি