সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন ডাঃ মাসুম মৃধা

নরসিংদী প্রতিনিধি :: নরসিংদীর কৃতি সন্তান ডাঃ মাসুম মৃধা’র মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২১ লাভ- শিক্ষা ক্ষেত্রে ও হোমিও চিকিৎসায় বিশেষ অবদানের জন্য ডাঃ মোঃ মাসুম মৃধা’র মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড লাভ।২৩ জানুয়ারি ২০২১ইং বিকাল ৩.৩০ টায় কেন্দ্রীয় কচি-কাচার মিলনায়তন, সেগুনবাগিচা, ঢাকায় অনুষ্ঠিত জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্ সংগঠন কর্তৃক আয়োজিত সংগঠনের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে- “অসাম্প্রদায়িক বাংলাদেশ ও মানবাধিকার প্রতিষ্ঠায় আমাদের করণীয়”শীর্ষক আলোচনা সভা, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি -বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী(হাইকোর্ট বিভাগ, সুপ্রীম কোর্ট) স্যারের নিকট হতে শিক্ষা ক্ষেত্রে ও হোমিও চিকিৎসায় বিশেষ অবদানের জন্য গোল্ডেন এ্যাওয়ার্ড গ্রহণ করেন- হোমিও চিকিৎসার প্রাণ পুরুষ ও সফল চিকিৎসক ডাঃ মোঃ মাসুম মৃধা, প্রভাষক,চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল।

উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন-প্রফেসর ড.কামাল উদ্দীন আহমেদ, সাবেক ভাইস চ্যান্সেলর, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন-আলহাজ্ব ব্যরিস্টার জাকির আহমেদ, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান আই এন সংবাদ সংস্থা, উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন -এড.মনির হোসেন,চেয়ারম্যান, জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন -ওলিউর রহমান (সাবেক সচিব পররাষ্ট্র মন্ত্রণালয়), পীরজাদা শহীদুল হারুন, ( অতিরিক্ত সচিব, অর্থ মন্ত্রণালয়), বীর মুক্তি যোদ্ধা কবি মোঃ আনোয়ার হোসেন সাবেক ডি আইজি,বাংলাদেশ পুলিশ, আলহাজ্ব মোঃ আকবর হোসেন, সহ সভাপতি, ভেজাল, মাদক ও দূর্নীতি বিরোধী আন্দোলন,এম. গফুর চৌধুরীর, বিশ্ব মানবাধিকার ফাউন্ডেশন। আরও উপস্থিত ছিলেন- আমন্ত্রিত অতিথি বৃন্দ, প্রিন্ট,ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিক ও ফটোগ্রাফার সহ বিভিন্ন জেলা থেকে আগত অসংখ্য গুণীজন ব্যক্তি বর্গ। ডাঃ মোঃ মাসুম মৃধা ৬ই ফেব্রুয়ারি ১৯৮৩ ইং সালে নরসিংদী জেলার, শিবপুর উপজেলা, পুটিয়া ইউনিয়ন সৈয়দ নগর (পাঁচ ভাগ) গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

বাবা আলী হোসেন মৃধা ছিলেন- একজন সৎ,বিনয়ী,ধার্মিক,সমাজ সেবক,দানশীল, স্বনামধন্য ব্যবসায়িক ও টেক্সটাইল মিলের মালিক। মা-আনোয়ারা বেগম একজন সৎ, বিনয়ী ও ধার্মিক গৃহিণী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর জনাব,অধ্যাপক ড.আ আ ম স আরেফিন সিদ্দিক স্যার কর্তৃক সম্মাননা পদক প্রাপ্ত ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এড.শামসুল হক টুকু এম.পি মহোদ্বয় কর্তৃক ‘বিজয় গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২০’পদক প্রাপ্ত- ডাঃ মোঃ মাসুম মৃধা একজন সৎ, বিনয়ী, সমাজ সেবক,দানশীল,পরোপকারী, হোমিওপ্যাথিক অনলাইন চিকিৎসা বিষয়ক লেখক, সফল চিকিৎসক ও কলেজ শিক্ষক।তার চিকিৎসা বিষয়ক অর্জিত ডিগ্রি সমূহঃ ডি.এইচ.এম.এস-ঢাকা,বি.এইচ.এম.এস-ঢাকা বিশ্ববিদ্যালয়, এম.ডি(বাইওঃ)এ.এম-ভারত,উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত-ভারত। বর্তমানে তিনি চাঁদপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রভাষক হিসেবে কর্মরত এবং একটি অরাজনৈতিক সংগঠন “মৃধা কল্যাণ ফাউন্ডেশন” নরসিংদী জেলা শাখা কমিটির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।তাছাড়া তিনি বুধ ও বৃহঃপতিবার ব্যতীত নিজ প্রতিষ্ঠান ন্যাশনাল হোমিও মেডিকেল সেন্টার, ভেলানগর(ঢাকা বাসস্ট্যান্ড,আদুরী ম্যানশন ২য় তলা)নরসিংদী এবং ন্যাশনাল হোমিও মেডিকেল সেন্টার, সৈয়দ নগর বাসস্ট্যান্ড,শিবপুর, নরসিংদী এই দুই চেম্বারে নিয়মিত রোগী দেখছেন।তিনি দরিদ্র ও অসহায়দের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। দেশ-বিদেশে রয়েছে তার অসংখ্য ভক্ত বৃন্দ।মানুষের কল্যাণে তিনি সর্বদাই জাগ্রত।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: