সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

শরীয়তপুর ভেদরগঞ্জ সখিপুর অগ্নিকান্ডে ১৭টি দোকান পুড়ে ছাই: কোটি টাকা ক্ষয়ক্ষতি

শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুরে ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের বালার বাজারে অগ্নিকাণ্ডে ১৭ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।

সোমবার (২৬ জুলাই) দিবাগত রাত ৩ টার দিকে ভেদরগঞ্জ উপজেলার চচরসেনসাস ইউনিয়নের বালার বাজারে এ ঘটনা ঘটে। ক্ষতিপূরণ হিসাবে ১৭ জন ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের মাঝে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ নগদ ৫ হাজার টাকা করে এবং চরসেনসাস ইউপির চেয়ারম্যান জিতু মিয়া বেপারী ৩ হাজার টাকা করে মোট প্রতি ব্যাবসায়ীকে আট হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে।

বাজারের ব্যবসায়ীরা জানান, দিবাগত রাত ৩ টার দিকে বাজারের অটো চালক একটি দোকানে আগুন দেখতে পান। তারা তাৎক্ষণিক বাজারের সকল ব্যবসায়ীকে খবর দিলে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। দীর্ঘ ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। সংবাদ পেয়ে ডামুড্যা উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য ঘটনাস্থলে আসেন। ফায়ার সার্ফিস জানায় বৈদ্যুতিক খুটির থেকে সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

পুড়ে যাওয়া দোকানগুলো হলো- আমানুল্লাহ, সিরাজের ওষুধ দোকান, খাজা মোল্লার কসমেটিকস, নুরে আলম বালার কাপড়, গোপালের স্বর্ণ, সুরেশের দর্জি, দুদু মিয়া ব্যাপারী, জহিরুল ইসলাম ও নান্নু পাঠওয়ারীর ফল দোকান; মুন্সী মোল্লা, আলমাস মুন্সী, নোয়াব হাংলাদার, লতিফ, সোহেল, বাচ্চু মাহমুদ ও খোকন গাজীর মুদি দোকান ও আদু মোল্লা ইলেক্ট্রনিকস দোকান।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসীফ বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রতি ব্যবসায়ীকে নগদ পাঁচ হাজার টাকা করে দেয়া হচ্ছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: