সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

নোয়াখালীতে সাংবাদিককে হুমকি প্রতিবাদ ও হুমকি দাতাকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি :: প্রথম আলোর নোয়াখালীর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমানকে (৪৫) স্বপরিবারে প্রাণনাশের হুমকির প্রতিবাদে ও হুমকি দাতাকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে নোয়াখালীতে কর্মরত সাংবাদিক বৃন্দ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে নোয়াখালী প্রেসক্লাব চত্তরে এ কর্মসূচি পালিত হয়েছে ।

মানববন্ধনে বক্তব্য দেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক বকতিয়ার শিকদার,নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু ইনডিপেনডেন্ট টেলিভিশনের নোয়াখালী প্রতিনিধি আবু নাছের মঞ্জু, নোয়াখালী বন্ধুসভার সভাপতি মহিউদ্দিন রাতুল,সাংবাদিক সুমন ভৌমিক , সাংবাদিক জামাল হোসেন বিষাদ প্রমূখ।

মানববন্ধনে বক্তারা সাংবাদিককে স্বপরিবারে প্রাণনাশের হুমকির তীব্র নিন্দাও প্রতিবাদ জানান। একই সাথে এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

এসময় সাংবাদিকরা হুমকিদাতাকে ২৪ ঘন্টার মধ্য চিহ্নিত করে আটকের জোর দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন,সাবেক সভাপতি আলমগীর ইউসুফ, সাবেক সাধারণ সম্পাদক জামাল হোসেন বিশাদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি আবু নাছের মন্জু,চ্যানেল টুয়ান্টিফোর প্রতিনিধি সুমন ভৌমিক,শামসুল হাসান মীরন,সাইফুল্যাহ কামরুল,আকবর হোসেন সোহাগ, মিজানুর রহমান রিয়াদ,আব্দুর রহিম বাবুল,মনির হোসেন চৌধুরী, মুজাহিদুল ইসলাম সোহেল, সালাউদ্দিন সুমন, আব্দুল বারী বাবলু, ইমাম উদ্দিন সুমন, আরিফুর রহমান সবুজ প্রমুখ।

উল্লেখ্য, গতকাল বুধবার বেলা দুইটার দিকে একটি অপরিচিত মুঠোফোন নম্বর থেকে সাংবাদিক মাহবুবুর রহমানকে স্বপরিবারে হত্যার হুমকি দেওয়া হয়। এ ঘটনা তাৎক্ষণিক মাহবুবুর রহমান জেলা পুলিশ সুপার শহীদুল ইসলামকে অবহিত করেন। একই দিন সন্ধ্যার দিকে ভুক্তভোগী সাংবাদিক সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। জিডিতে বলা হয়েছে, বুধবার বেলা দুইটার দিকে তাঁর মুঠোফোনে একটি অপরিচিত মুঠোফোন নম্বর (০১৭৫৮-২৭১৯০৪) থেকে কল আসে। কল রিসিভ করার পর অপর প্রান্তে থাকা ব্যক্তি তাঁকে অশ্লীল ভাষায় গালমন্দ করতে থাকেন। জেলা পুলিশের একটি সূত্র জানায়, প্রাথমিকভাবে কলটি নোয়াখালীর একটি উপজেলা থেকে করা হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। হুমকিদাতাকে শনাক্ত করার পাশাপাশি তাঁকে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: