সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

নরসিংদীতে বিশ্ব এইডস দিবস পালিত

নরসিংদী প্রতিনিধি :: সারাবিশ্বের নেয় নরসিংদীতেও বিশ্ব এইডস দিবস পালিত । কতিত ১৯৮৮ সাল থেকে ধারাবাহিক ভাবে প্রতি বছর ১লা ডিসেম্বর দিনটিকে বিশ্ব এইডস দিবস পালন করে আসছে বিশ্ব সাস্থ সংস্থা। এইচআইভি সংক্রমণে সচেতনতা বৃদ্ধি করতে এবং যারা এই রুগে আক্রান্ত হয়ে মারা গেছে তাদের প্রতি শোক পালনে এই দিনটিকে ধার্য্য করা হয়েছে।

এই দিবসকে ঘিরে অনেক সামাজিক সংগঠন গুলো নানা কর্মসূচি পালন করে।নরসিংদী জেলা প্রসাশন ও সিভিল সার্জনের যৌথ আয়োজনে দিবস উপলক্ষে আলোচনা সভা ও রেলি অনুষ্ঠিত হয় ।

“সারা বিশ্বের ঐক্য এইডস প্রতিরোধে আমরা নিব দায়িত্ব”এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২লা ডিসেম্বর নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রেলী পদক্ষীণ শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক কমল কুমার ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার , নরসিংদী সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও নরসিংদী দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী , সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সৈয়দ আমিরুল হক শামীম, সদর হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডাঃ মোস্তফা কামাল উদ্দিন খান, নরসিংদী সদর উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আবু কাউছার সুমন প্রমূখ।

এইচআইভি ও এইডস এর প্রতিরোধ ও প্রতিকার ও চিকিৎসা বিষয়ক বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: