বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন

লন্ডনে আটকে আছে জাবি ছাত্রদলের কমিটি

নিউজ ডেস্ক :: কমিটি গঠনকে কেন্দ্র করে বিভিন্ন উপদলে বিভক্ত হয়ে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ লিখিত আকারে কেন্দ্রে জমা দিয়েছেন তারা। কাদা ছোড়াছুড়ির ফলে লন্ডন পর্যন্ত প্রস্তাবনা কমিটি পৌঁছালেও তা আলোর মুখ দেখেনি। ফলে আটকে গেছে কমিটি।

জানা যায়, জাবি ছাত্রদলের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠনের জন্য ছাত্রদলের ঢাকা বিভাগীয় সাংগঠনিক দল-১ (ক) কে দায়িত্ব দেয়া হয়। এ দল যাচাই-বাছাই করে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রস্তাবিত আহ্বায়ক কমিটি কেন্দ্রের নিকট জমা দেয়।

এরই প্রেক্ষিতে কমিটি চূড়ান্ত করার লক্ষে সম্প্রতি লন্ডন থেকে তারেক রহমান স্কাইপিতে কেন্দ্রীয় ছাত্রদলের শীর্ষ পাঁচ নেতাকে নিয়ে বসেন। কিন্তু অভ্যন্তরীণ কোন্দল, নেতাদের মতের ভিন্নতা, বিতর্কিতদের কমিটিতে নিয়ে আসার চেষ্টার কারণে এই কমিটির বিষয়ে সিদ্ধান্ত না নিয়েই মিটিং শেষ হয়।

ছাত্রদল সংশ্লিষ্টরা বলছেন, আসন্ন কমিটির শীর্ষ আহ্বায়ক পদপ্রত্যাশী সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত। তবে তার বিরুদ্ধে শাখা ছাত্রদলের ১৩ নেতাকর্মী শিবির সংশ্লিষ্টতার অভিযোগ এনে লিখিত আকারে কেন্দ্রের নিকট জমা দিয়েছেন।

শিবির সংশ্লিষ্টতার এই অভিযোগ অস্বীকার করে সৈকত বলেছেন, ‘যারা ছাত্রলীগ থেকে অনুপ্রবেশ করে জাবি ছাত্রদলকে ধ্বংস করতে চায়, তারাই আমার বিরুদ্ধে এই অভিযোগ করছে।’

কমিটিতে আসতে নেতাকর্মীদের দৌড়ঝাঁপের বিষয়ে তিনি বলেন, সবাই ভালো পদে আসার প্রত্যাশা করে। এটিকে ইতিবাচকভাবে দেখছি।

এদিকে কমিটিতে শীর্ষ পদপ্রত্যাশী জাবি ছাত্রদলের আরেক নেতা জহির উদ্দিন বাবরের বিরুদ্ধে ছাত্রলীগ সংশ্লিষ্টতা, ছাত্রদল থেকে বহিষ্কৃত ও সংগঠনের নির্দেশনা অমান্যকারীদের পুনর্বাসন চেষ্টার অভিযোগ এনে শাখা ছাত্রদলের ৪২ নেতাকর্মী সংগঠনের কেন্দ্রীয় দফতর সেলে অভিযোগপত্র জমা দিয়েছেন।

এছাড়া কমিটিতে শীর্ষ দুই পদের জন্য জাবি ছাত্রদলের শহীদ সালাম-বরকত হলের যুগ্ম আহ্বায়ক মো. আফফান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল চৌধুরী সোহেল, সহ-সভাপতি নবীনুর রহমান নবীন, মিজানুর রহমান রনি, হুমায়ুন হাবীব হিরণ এবং ওয়াসিম আহম্মেদ অনিক চেষ্টা করছেন।

তবে এদের কারও কারও বিরুদ্ধেও নানা অভিযোগ সামনে আসছে। এসব অভিযোগ বিভিন্ন মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের কাছে ও লন্ডনে পাঠাচ্ছেন পদপ্রত্যাশীরা।

জাবি ছাত্রদলের কমিটি গঠনের জন্য দায়িত্বপ্রাপ্ত দলের নেতৃত্বে আছেন সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি হাফিজুর রহমান হাফিজ।

তিনি বলেন, ২৫ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের প্রস্তাবিত আহ্বায়ক কমিটি কেন্দ্রীয় দফতর সেলে জমা দেয়া হয়েছে। খুব দ্রুতই কমিটি দিয়ে দিবে বলে আশা করছি।

তবে এ বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে একাধিকবার মুঠোফোনে কল দেয়া হলেও তারা ফোন রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি