রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন

‘স্বাধীনতার জন্য এত মানুষের জীবন দেয়ার নজির আর কোথাও নেই’

নিউজ ডেস্ক :: কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বলেছেন, মাতৃভাষা ও স্বাধীনতার জন্য এত মানুষের জীবন দেয়ার নজির বাংলাদেশ ছাড়া পৃথিবীর বুকে আর কোথাও নেই।

মুজিব বর্ষ ও বিজয় দিবস উপলক্ষে শুক্রবার (২৫ ডিসেম্বর) কুয়েতের জিলিব ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন রাষ্ট্রদূত। টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করে কুয়েতের বাংলাদেশ দূতাবাস।

রাষ্ট্রদূত আরও বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা মানুষের মাঝে বন্ধুত্ব সৃষ্টি করে, সহমর্মিতা ও ধৈর্য শেখায়। পরস্পরের বিপদে এগিয়ে আসতে অনুপ্রেরণা যোগায়।

প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশি ভাইয়েরা যে যেখানে আছেন একে অন্যের প্রতি আন্তরিক হোন। এই ধরনের ভালো কাজে উৎসাহিত করুন, আর মন্দ কাজে নিরুৎসাহিত করুন। তাহলে আমাদের দেশ এগিয়ে যাবে।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় জিলিব নাইট রাইডার্স। বিজয়ী দল ও সেরা খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত ও অন্যান্য অতিথিরা।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদ, শ্রম কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেন,দ্বিতীয় সচিব হাসান মনিরুল মহিউদ্দিন।

এছাড়া, কুয়েতের বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, রাজনৈতিক-সাংস্কৃতিক সংগঠন ও কমিউনিটির নেতৃবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা খেলা উপভোগ করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি